স্টাফ রিপোর্টার : বর্তমান সরকার জনবিস্ফোরণে বিদায় নেবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, এই সরকারের মতো ব্যর্থ সরকার গত ৫০ বছরে দেশবাসী দেখেনি। যেদিক থেকেই আলোচনা করেন না কেন, এই সরকারের মতো ব্যর্থ সরকার আর আসেনি।

সোমবার (২৩ মে) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে শাহবাগ থানা জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত কর্মীসভায় তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, বেগম খালেদা জিয়া ৪০ টাকা লিটার তেল খাওয়াইছেন, সেই তেলের দাম এখন ২০০ টাকার ওপরে। তাও এখন পাওয়া যায় না। বেগম খালেদা জিয়া ১৬ টাকা কেজি চাল খাওয়াইছেন, তখন শেখ হাসিনা বলেছিলেন, ১০ টাকা কেজি চাল খাওয়াবেন। এখন চালের দাম কত? ৭০ থেকে ৮০ টাকা কেজি । ঘরে ঘরে চাকরি দেবেন। এত অসত্য কথা পৃথিবীতে আওয়ামী লীগ ছাড়া আর কেউ বলে না।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, সময় খুব কম। ঐক্যবদ্ধ হতে হবে। সব ভেদাভেদ ভুলে এক জায়গায় দাঁড়াতে হবে। তারেক রহমানের নির্দেশ যখনই পাবো তখনই রাস্তায় নেমে যাবো।

তিনি বলেন, আমাদের আগামীর প্রধানমন্ত্রী, যাকে এই অবৈধ সরকার মিথ্যা মামলা দিয়ে দেশে আসতে দিচ্ছে না। তাকে যদি দেশে আনতে না পারি তাহলে এটা আমাদের ব্যর্থতা। দক্ষিণ-পূর্ব এশিয়ায় বেগম খালেদা জিয়া একমাত্র ব্যক্তি যিনি কখনো কোনো নির্বাচনে হারেননি। তিনি কখনো আপস করেননি, দুর্নীতি করেননি। তিনি সবসময় রাষ্ট্রের পক্ষে, জনগণের পক্ষে দাঁড়িয়েছেন। তাকে অন্যায়ভাবে তিন বছর ধরে কারাগারে রেখেছে। যে কোনোভাবে তাকে মুক্ত করতে হবে। আমাদের হাতে সময় কম, কাজ বেশি। তাই সবাইকে সংঘটিত হতে হবে, ঐক্যবদ্ধ হতে হবে। যে কোনভাবে, যেকোনো উপায়ে আমাদের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। এছাড়া আর অন্য কোনো চিন্তা নেই।

সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জল, জাসাসের সদস্য সচিব জাকির হোসেন রোকন, কৃষকদলের সাবেক সদস্য বিএনপি নেতা মাইনুল ইসলাম, জাসাসের যুগ্ম আহ্বায়ক আহসান উল্লাহ চৌধুরী, অ্যাডভোকেট ফরহাদ হোসেন নিয়ন প্রমুখ।

(ওএস/এএস/মে ২৪, ২০২২)