রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার কলারোয়ায় র‌্যাব-৬ এর অভিযানে বাংলাদেশ সেনাবাহিনীর নকল আইডি কার্ড ও সেনাবাহিনীর পোশাক সামগ্রীসহ এক ভুয়া সেনা সদস্যকে আটক করা হয়েছে। 

বৃহস্পতিবার রাতে কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের দমদম বাজারের উত্তর পার্শ্বে পাকা রাস্তার উপর থেকে তাকে আটক করা হয়।

আটককৃত ভুয়া সেনা সদস্যের নাম আব্দুর রহমান (২৬)। তিনি আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের দক্ষিণ পুইজালা গ্রামের মৃত শহিদুল সরদারের ছেলে।

র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সহকারী পুলিশ সুপার পহন চাকমা শুক্রবার বেলা ১১ টায় র‌্যাব সাতক্ষীরা ক্যাম্পে এক প্রেস ব্রিফিং এ জানান, কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের দমদম বাজারের উত্তর পার্শ্বে শ্মশান ঘাট সংলগ্ন শান্ত নীড় এর সামনে পাকা রাস্তার উপর এক ব্যক্তি বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যের পরিচয় দিয়ে ভুয়া আইডি কার্ড প্রদর্শন করে উক্ত স্থানে অবস্থান করিতেছে এমন গোপন সংবাদের ভিত্তিতে রাতে র‌্যাব সাতক্ষীরা ক্যাম্পের একটি আভিযানিক দল সেখানে অভিযান চালায়।

এ সময় সেখান থেকে বাংলাদেশ সেনাবাহিনীর একজন সদস্য হিসেবে ভুয়া পরিচয়দানকারী আব্দুর রহমানকে হাতে নাতে আটক করা হয়। এ সময় তার কাছে থাকা একটি ব্যাগ থেকে সৈনিক পদবীর বাংলাদেশ সেনাবাহিনী লেখা একটি নকল আইডি কার্ড, সেনাবাহিনীর একটি ফুল শার্ট, একটি ফুল প্যান্ট, একটি নেইম প্লেট, ফরমেশন সাইন একটি, বাংলাদেশ সেনাবাহিনী লেখা নেইম প্লেট একটি, দুই জোড়া সোল্ডারব্যাচ (যাতে ইংরেজীতে আর্টিলারী লেখা আছে), বাংলাদেশ সেনাবাহিনীর মূল্যেবোধ ও চেতনাকার্ড একটি, সেনাবাহিনীর পোশাক পরিহিত আটককৃতের পাসপোর্ট সাইজের ছবি তিন কপি, পুরাতন সোল্ডার ব্যাগ একটি, দুটি সিমকার্ড ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রেসব্রিফিং থেকে তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যাক্তি তার নিকট হতে প্রাপ্ত আইডি কার্ডটি ভুয়া এবং এই ভুয়া পরিচয় ব্যবহার করে তিনি বিভিন্ন নারীর সাথে সুসম্পর্ক গড়ে তুলতেন এবং বিভিন্ন অনৈতিক সুবিধা গ্রহণ করতেন বলে তিনি স্বীকার করেছেন। তিনি আরো জানান, জব্দকৃত আলামতসহ আটককৃত ভুয়া সেনা সদস্যের বিরুদ্ধে মামলা দিয়ে কলারোয়া থানায় হস্তান্তরের প্রক্রিয়াধীন রয়েছে।

(আরকে/এসপি/মে ২৭, ২০২২)