ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের সদরপুর উপজেলা সদরের সদরপুর-চরভদ্রাসন সড়ক প্রধান সেতুর পশ্চিম পাশের ভূবনেশ্বর নদ থেকে বারেক খালাসী গংরা তারা মিয়া মৃধার ড্রেজার দিয়ে অবাধে বালু কেটে ও উত্তোলন করে বিক্রি করে আসছে। প্রশাসনের নাকের ডগায় সরকারি নদী থেকে উক্ত বালু ড্রেজার দিয়ে উত্তোলন করে বিভিন্ন ব্যক্তির  নিকট  বিক্রি করে আসলেও  দেখার কেউ নেই।

এলাকার আইয়ুব ফকির , নৈমদ্দিন মোল্লা , ছত্তার ভূইয়া জানান, পূর্ব শ্যামপুর গ্রামের শাহা বেপারীর পুত্র রবিউল বেপারী (৩৫) দীর্ঘ দিন যাবৎ তার জমির সীমানার নদীর বিভিন্নস্থান থেকে বিভিন্ন মহলের নিকট বালু বিক্রি করে আসছে । ফলে নদের ওপর নির্মাণকৃত কোটি টাকা ব্যয়ে ব্রীজটি হুমকির মুখে পড়েছে। এছাড়া পাশের মূল্যবান গাছ-পালা, ঘর-বাড়ি ভাঙ্গনের হুমকির মুখে রয়েছে।

অভিযোগে জানা গেছে, পশ্চিম আমিরাবাদ গ্রামের বাছের খালাসীুর পুত্র বারেক খালাসী দীর্ঘ দিন যাবৎ নদটির বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছে।

উপজেলা নির্বহী অফিসারের পদটি শূন্য থাকায় উক্ত মহলটি এসকল অবৈধ কাজ চালিয়ে যাচ্ছে। এ ব্যপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য স্থানীয় জনগন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানিয়েছে।

(আরআইআর/এএস/সেপ্টেম্বর ৩০, ২০১৪)