তুষার কান্তি বিশ্বাস, গোপালগঞ্জ : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সকল একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমতিরি সভাপতি ড. মোঃ কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক ড. মোঃ আবু সালেহ স্বাক্ষরিত একটি বার্তায় জানাগেছে, আপগ্রেডেশন সহ বিভিন্ন বিষয়ে শিক্ষকদের সাথে উপাচার্যের (ভিসি) আলোচনা ফলপ্রসূ না হওয়ায় আজ বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য একাডেমিক কার্যক্রম বন্ধ করে দিয়েছে শিক্ষক সমিতি।

একাডেমিক কার্যক্রম বন্ধ করে দেয়ায় ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীরা। এর আগে শিক্ষকদের দাবির প্রেক্ষিতে শিক্ষক সমিতি উপাচার্যের সাথে আলোচনায় বসেন। কিন্তু আলোচনা ফলপ্রসু না হওয়ায় শিক্ষক সমিতির দাবিসমূহ বাস্তবায়নের লক্ষ্যে ১ জুন বিকাল সাড়ে ৫টায় একটি জরুরী সভায় মিলিত হয়। দাবিসমূহ বাস্তবায়ন না হওয়া পর্যন্ত সকল ধরনের একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকবে বলে সিদ্ধান্ত গ্রহন করেন।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমতিরি সভাপতি ড. মোঃ কামরুজ্জামান সকল একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। বিশ্ববিদ্যিালয়ের ভিসি একিউএম মাহবুব বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম দ্রুত শুরু করা হবে। এজন্য শিক্ষক সমিতির সাথে ফের বৈঠক করা হবে।

(টিকেবি/এসপি/জুন ০২, ২০২২)