সোহেল রানা, শেরপুর : শেরপুর জেলা শহরের বিভিন্ন অবৈধ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের যৌথ অভিযান চলছে। এ অভিযানের অংশ হিসেবে ২ জুন বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য বিভাগের সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের কর্মকর্তা  ডা. মোবারক হোসেন এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সানাউল মোর্শেদ এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বেলা ২ টা পর্যন্ত দুই টা হাসপাতালে অভিযান চালিয়ে লাইসেন্স নবায়নবিহীন হাসপাতাল পরিচালনার অভিযোগে আব্দুল হান্নানের স্বত্বাধিকারে আল মদিনা হাসপাতালকে ৪ হাজার টাকা এবং মনিরুজ্জামান স্বত্বাধিকারে নিরাপদ হাসপাতালকে ১০ হাজারসহ মোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও অন্যান্য হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে মৌখিক ভাবে নানা অনিয়মের বিষয়ে সতর্ক করা হয়। এদিকে অভিযানের সময় দেখা যায়, অবৈধ ক্লিনিক ও হাসপাতাল এবং ডায়াগনোস্টিক সেন্টারগুলো এক এক করে সার্টার বন্ধ করে সটকে পড়ছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সানাউল মোর্শেদ বলেন, সরকারের নির্দেশনা বাস্তবায়নে অবৈধ হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় ২ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। তবে অভিযান পরিচালনার সময় বেশকিছু প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়ে গেছে। জনস্বার্থে এই অভিযান চলমান থাকবে।

উল্লেখ্য, গত ২৮ মে শহরের ১০১ টি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্ট্রিক সেন্টারে অভিযান চালিয়ে ৪২ টি অবৈধ থাকার কারনে বন্ধ করে দেয়া হয়।

(এসআর/এএস/জুন ০২, ২০২২)