রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে নিখোঁজের দু'দিন পর  ব্রহ্মপুত্র নদ থেকে ছাত্রলীগ নেতা জাহিদ ফয়সাল ফাহিমের লাশ উদ্ধার করেছে স্থানীয়রা। এর আগে দুই দফায় উদ্ধার অভিযানে নামলেও নিখোঁজ ওই নেতার কোনো সন্ধান পায়নি ফায়ার সার্ভিসের ডুবুরিদল।

শনিবার (১১ জুন) সকালে দুর্ঘটনাস্থল এলাকায় একটি ড্রেজার মেশিনের কাছে ওই নেতার মৃতদেহ ভেসে উঠলে উদ্ধার করে স্থানীয়রা।

ফাহিম (২৭) নান্দিনা সাংগঠনিক থানা ছাত্রলীগের সহ-সভাপতি। তিনি ৯নং রানাগাছা ইউনিয়নের কানিল গ্রামের আমজাদ হোসেনের ছেলে। সম্প্রতি ত্রিশাল কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে তিনি এমবিএ শেষ করেছেন।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার বিকেলে ফাহিম তার ৪ বন্ধুকে নিয়ে কোচনধরা গ্রামের খানবাড়ি নৌঘাট থেকে ভাড়ায় একটি ডিঙ্গি নৌকা নিয়ে ব্রহ্মপুত্র নদে আনন্দ ভ্রমণে বের হন। নৌকাটি সন্ধ্যা ৭টার দিকে ছাতিয়ানতলায় গেলে নদের পানিতে তলিয়ে যায়। বন্ধুরা সাঁতরে নদে বসানো ড্রেজারের পাইপের ওপর দিয়ে হেঁটে তীরে আসলেও পাইপ থেকে পড়ে নিখোঁজ হন ফাহিম। নিখোঁজের ৩ দিন পর তার লাশ দুর্ঘটনাস্থলে ভেসে উঠলে উদ্ধার করে স্থানীয় লোকজন।

নরুন্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মো. তোফাজ্জল হোসেন জানান, ফাহিমসহ পাঁচ বন্ধু ডিঙ্গি নৌকায় চেপে নদে ঘোরাঘুরি করছিলেন। একসময় নৌকার ছিদ্র দিয়ে পানি ঢুকলে তারা লাফিয়ে পাশের বালি উত্তোলন করা ড্রেজারের পাইপের উপর উঠেন। পাইপের ওপর দিয়ে হেঁটে ৪ বন্ধু তীরে উঠলেও পাইপ থেকে নিচে পড়ে নিখোঁজ হন ফাহিম।

তিনি আরও জানান, দুইদিন চেষ্টার পর নিখোঁজ ছাত্রলীগ নেতার সন্ধান না পেয়ে শুক্রবার রাতে উদ্ধার অভিযান স্থগিত করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। শনিবার সকালে ঘটনাস্থলে একটি ড্রেজার মেশিনের কাছে তার মৃতদেহ ভেসে উঠলে স্থানীয়রা উদ্ধার করে।

নৌকা ডুবে ছাত্রলীগ নেতা ফাহিমের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সংসদ সদস্য মির্জা আজম, জামালপুর সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহামেদ চৌধুরী, জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানু ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন।

(আরআর/এএস/জুন ১১, ২০২২)