এটিএম রাশেদুল ইসলাম, বগুড়া : বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (১৪ জুন) বিকাল পাঁচটায় বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ রাবেয়া খাতুন।

অনুষ্ঠানের শুরুতে সদ্য পদন্নোতি প্রাপ্ত সিনিয়র শিক্ষক ও বর্তমানে বগুড়া গাবতলি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ ইয়াকুত আরাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এরপর বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুভূতি ব্যক্ত করে দশম শ্রেণির শিক্ষার্থী আহসান ইবনাত তুবা এবং স্ব-রচিত কবিতা পাঠ করেন দশম শ্রেণির শিক্ষার্থী আশাতুর রহমান। বিদায়ী শিক্ষার্থীদের মাঝে সামিয়া তাসনিম, মালিহা নূরে জান্নাত, নিশাত সুলতানা অর্থী, নিশাত জাহান তৃষ্ণা, জারিন তাসনিম নিপু, মালিহা মাহমুদ সুপ্রীতি আবেগঘন অনূভুতি ব্যক্ত ও স্মৃতি চারণ করেন।

শ্রেণি শিক্ষকদের মাঝে শামীমা আলম, মাফরুহা জোয়ায়রা এবং সহকারী প্রধান শিক্ষক মোঃ আনোয়ারুল ইসলাম আবেগঘন স্মৃতিচারণ করেন। বিদায়ী অফিস সহকারী শিলা খাতুন তাঁর কর্মকালের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে স্মৃতিকাতর হয়ে পড়েন। সিনিয়র শিক্ষক শামীমা আফরোজকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব অর্পন ও ফুল দিয়ে বরণ করা হয়। এরপর বক্তব্য রাখেন, সদ্য বিদায়ী সিনিয়র শিক্ষক ও পদন্নোতি প্রাপ্ত গাবতলি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াকুত আরা।

সভাপতির বক্তব্যে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ রাবেয়া খাতুন তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের পরীক্ষা পূর্ব প্রস্তুতি ও সচেতনতা নিয়ে বিশেষ গুরুত্ব দেয়ার নির্দেশনা দেন। তিনি আরো বলেন, পরীক্ষা কালে অবশ্যই স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। সুনাম নষ্ট হয় এমন কোন কাজে যুক্ত হওয়া থেকে বিরত থাকার কথা বলেন। আগামীতে আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠে দেশের জন্য নিবেদিত হওয়ার কথা বলেন।

(এআর/এসপি/জুন ১৪, ২০২২)