রিপন মারমা, রাঙামাটি : আজকের বিদায় অনুষ্ঠান মূলত বিদায় নয়, এটা তোমাদের শিক্ষা ক্ষেত্রের একটি ধাপ অতিক্রম মাত্র। এখান থেকে তোমরা এস.এস.সি সম্পন্য করে বিভিন্ন সনামধন্য কলেজে অধ্যায়ন করবে এবং আরো উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যানে কাজ করবে। তবেই তোমাদের শিক্ষা অর্জনের সফলতা পাবে।

শুধু শিক্ষার সার্টিফিকেট অর্জনই নয়, বরং জ্ঞ্যান ও গুনের সমৃদ্ধিতে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শ। তাই নিজেকে আলোকিত ও ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে বৃহস্পতিবার (১৬ জুন) সকাল সাড়ে ১১ টা চিৎমরম উচ্চ বিদ্যালয় কক্ষে এস এস সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সিনিয়র শিক্ষক মাহাবুব রহমান সঞ্চালনা থোয়াই হা চিং মারমা সভাপতিত্বে রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৩নং চিৎমরম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়েশ্লিমং মারমা, চিৎমরম বাজার চৌধুরী ক্যজই মারমা।

চিৎমরম উচ্চ বিদ্যালয় ছাত্র ছাত্রী উদ্যোগে এই বিদায় সংবর্ধনা আয়োজন করা হয়। সেসময় আবেগময় হয়ে বিদায়ের মানপত্র পড়েন, নবম শ্রেণির ছাত্রী উজ্জহ্লা মারমা। যে পথ একদিন তােমাদের নিয়ে এসেছিল এই বিদ্যালয়ের সবুজ আঙিনায়, আজ সেই পথই আবার তােমাদের ডাক দিয়েছে কে আছ জোয়ান, হও আগুয়ান, হাঁকিছে ভবিষ্যত হৃদয়-বীণায় তাই আজ বাজছে বিদায়ের করুণ সুর। শুভ হােক তােমাদের ভবিষ্যতের পথচলা।

শিক্ষার্থীদের ভালো ফলাফলের লক্ষ্যে বিভিন্ন পরামর্শ দিয়ে বক্তব্য রাখেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির
এ বিদ্যালয়ে শান্তি-স্থিতিশীলতার রক্ষার পাশাপাশি শিক্ষার নিরাপদ পরিবেশ গড়ে তুলছে। চিৎমরম উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা লগ্ন থেকে অগ্রণী ভূমিকা রাখে। বিদ্যালয়ে জননিরাপত্তার পাশাাপাশি শিক্ষাবান্ধব পরিবেশ সৃষ্টিতে কাজ করছে।

এছাড়াও শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন, ক্যসুইপ্রু মারমা, মোঃনজরুল ইসলাম, মোঃ নুরনবীন রুনু বড়ুয়া, রুবি বড়ুয়া, উইচিং মারমা, শাহানাজ আক্তারসহ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, আমন্ত্রিত অতিথি, সকল শিক্ষকবৃন্দ ও অধ্যয়নরত ছাত্র-ছাত্রী ও বিদায়ী ছাত্র-ছাত্রীরা অভিভাবক উপস্থিত ছিলেন।

(আরএম/এসপি/জুন ১৬, ২০২২)