বিনোদন ডেস্ক : অনলাইন উদ্যোক্তাদের বাণিজ্য সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)। এর কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০২২ অনুষ্ঠিত হয়েছে। সেখানে সভাপতি নির্বাচিত হয়েছেন বরেণ্য অভিনেত্রী শমী কায়সার।

তিনি এই সংগঠনের সর্বশেষ সভাপতি ছিলেন। টানা দুই মেয়াদে এই পদে নির্বাচিত হলেন তিনি।

এ সংগঠনের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল।তিনিও বর্তমান কমিটিতে একই পদে রয়েছেন।

সোমবার (২০ জুন) সংগঠনটির শীর্ষ কর্মকর্তা পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে পাঁচটি পদে পাঁচজন শীর্ষ কর্মকর্তা নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত অন্যরা হলেন- সহ-সভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন, যুগ্ম সম্পাদক নাছিমা আক্তার নিশা এবং অর্থ সম্পাদক আসিফ আহনাফ। আসিফ আহনাফ বর্তমান কমিটিতে পরিচালক হিসেবে দায়িত্বরত ছিলেন।

গত শনিবার (১৮ জুন) ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ৩১ জন প্রার্থীর বিপরীতে পরিচালক পদে ৯ জন নির্বাচিত হন। ৭৯৫ জন ভোটারের মধ্যে ৬১১ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

শমী কায়সার নির্বাচিত হয়েছেন ধানসিঁড়ি ডিজিটাল লিমিটেড থেকে।

নির্বাচিত সভাপতি শমী কায়সার বলেন, ‘আমরা বিগত বছরগুলোতে বিশেষ করে কোভিড সময়ে সদস্য এবং ভোটারদের পাশে ছিলাম। এই খাতের উন্নয়নে কাজ করেছি। এই খাতটি শুরু থেকে আজকের অবস্থানে আনার জন্য কাজ করেছি। তারই প্রতিদান হিসেবে এই খাতের ব্যবসায়ীরা আমি এবং আমার দলের পক্ষে রায় দিয়েছেন। আমরা যে প্রতিশ্রুতি দিয়েছি তা রক্ষার জন্য আগামী দুই বছর আমি ও আমার টিম কাজ করবো এবং সবাইকে নিয়ে এই খাত এগিয়ে নিয়ে যাবো।’

(ওএস/এএস/জুন ২২, ২০২২)