সঞ্জিব দাস, গলাচিপা : পটুয়াখালীর গলাচিপায় উৎসব মুখর পরিবেশে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। বাঙালি জাতির মুক্তির মূলমন্ত্রে দীক্ষিত হয়ে ১৯৪৯ সালের ২৩ জুন গণতান্ত্রিকভাবে জন্ম নেয় উপমহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগ। 

গলাচিপায় উপজেলা আ’লীগ কার্যালয়ে যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পমাল্য অর্পণ, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে।

বৃহস্পতিবার (২৩ জুন) ভোর ৬টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সকাল ৯টায় দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পমাল্য অর্পণ করে উপজেলা আওয়ামী লীগ। পরে বেলা ১১টায় দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ দে’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় দলীয় নেতাকর্মীদের মাঝে এক উৎসব মুখর পরিবেশ তৈরি হয়। সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মু. মজিবর রহমান. যুগ্ম সাধারণ সম্পাদক সরদার মু. শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহীন শাহ, সাংগঠনিক সম্পাদক তপন বিশ্বাস, আওয়ামী লীগ নেতা মাইনুল ইসলাম রনো, পৌর মেয়র আহসানুল হক তুহিন, মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী মরহুম আ.খ.ম জাহাঙ্গীর হোসেনের ছেলে ও উপজেলা আওয়ামী লীগের তথ্য এবং গবেষণা বিষয়ক সম্পাদক আ.স.ম জাওয়াদ সুজনসহ উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তার দ্বারাই সম্ভব হয়েছে পদ্মা সেতুর মত বহুল আলোচিত চ্যালেজিং প্রকল্প বাস্তবায়ন করা। তাই দেশের কল্যাণের জন্য শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আলোচনা শেষে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

(এসডি/এসপি/জুন ২৩, ২০২২)