রিপন মারমা, রাঙামাটি : রাঙামাটির বাঘাইছড়িতে নদীতে মাছ ধরতে গিয়ে দুজনের মত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) সকাল সাড়ে ৬টার দিকে রুপকারী বিজয় ঘাট এলাকায় সুখর চাকমা(৩৩)ও চিরজ্যোতি চাকমার(৪৩)মরদেহ ভেসে উঠে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার মাচালং ও রুপকারী ইউনয়িনরে গোলাছড়ি এলাকায় বন্যায় খড়োস্রোতা কাচালং নদীতে মাছ ধরতে যান সুখর চাকমা ও চিরজ্যোতি চাকমা। মাছ ধরার এক পর্যায়ে কাচালং নদীর তীব্র পানির স্রোতে ভেসে গিয়ে দুজনে নিখোঁজ হয়। স্থানীয় লোকজন খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে ফায়ার সার্ভিসের ডুবুরি দল'কে খবর দেন ফায়ার সার্ভিসে ডুবুরি দল সারাদিন খোজাখোজির করা পরও তাদের মরদেহ উদ্ধার করতে পারেনি। এর পরের দিন আনুমানিক সকাল সাড়ে ৬ টা এবং ২৪ ঘন্টা পরে সুখর চাকমা ও চিরজ্যোতি চাকমা লাশ গুলো ভেঁসে ওঠে।

মারশ্যা ইউনয়িন পরিষদ চেয়ারম্যান আপন চাকমা গণমাধ্যম'কে বলেন, ’গত বুধবার ঘটনাটি ঘটেছে। আজ সকালে তাদের মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, নিহতরা হলেন, মাচালং মন্দরি পাড়া এলাকার কালাধন চাকমার ছেলে সুখর চাকমা ও রুপকারী এলাকার গোলাছড়ি গ্রামের শ্রবিক্স চাকমার ছেলে চিরজ্যোতি চাকমা।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী র্কমর্কতা (ইউএনও) রোমানা আক্তার গণমাধ্যম'কে জানান, নদীতে মাছ ধরতে গিয়ে মারা যাওয়ার বিষয়টি আসলে দুঃখজনক।রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে দুই পরিবারে প্রতি আর্থিক সহায়তায় দেওয়া হবে।

(আরএম/এসপি/জুন ২৩, ২০২২)