কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী : ২৫ জুন সারাদেশে বিশেষ করে দক্ষিণ বাংলায় চলছে দিনব্যাপি আনন্দোৎসব। ফরিদপুরের বোয়ালমারীও এ উৎসব থেকে পিছিয়ে নেই। গতকাল ২৪ জুন থেকে শুরু হয়ে আজও নানা কর্মসূচীর মাধ্যমে পদ্মা সেতু উদ্বোধনের আনন্দ জনতার মধ্যে ছড়িয়ে দেয়া হচ্ছে। "আমার টাকায় আমার সেতু ' বাংলাদেশের পদ্মা সেতু" এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামিলীগ ও তার অঙ্গ সংগঠণ, উপজেলা ও পুলিশ প্রশাসন বোয়ালমারীতে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে। 

শনিবার দিনের প্রথমভাগে বোয়ালামরী থানার পুলিশ প্রশাসন বর্নাঢ্য র‌্যালী দিয়ে আনন্দোৎসবের শুভ সূচনা করে। থানার সম্মুখ থেকে শুরু হয়ে পৌর শহরের নাট মন্দির, ওয়াবদা মোড় হয়ে চৌরাস্তা বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভ, রেল স্টেশন রোড সহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূনরায় থানায় এসে শেষ হয়। এ সময় বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুল ওহাব, পুলিশ পরিদর্শক মোহাম্মদ মামুনুর রশিদ , উপপরিদর্শক মো. আক্কাস আলী শেখ সহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অপর দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী , প্রশাসনিক কর্মকর্তা কর্মচারীরা বেলা সাড়ে দশটায় একটি র‌্যালী বের করেন। র‌্যালী শেষে উপজেলা হল রুমে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আসাদুজ্জামান মিন্টু, ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক, অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুল ওহাব, বীর মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার অধ্যাপক আব্দুর রশিদ , কে, এম, জহুরুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোআনোয়ার হোসেন, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রাকিবুল ইসলাম প্রমুখ।

আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাওয়া প্রান্ত থেকে পদ্মা সেতুর শুভ উদ্বোধন ঘোষণা করে, তিনি সর্ব প্রথম মাওয়া টোল প্লাজা থেকে টিকিট কেটে গাড়িতে পাড় হয়ে পদ্মা সেতু উদ্বোধন করেন।

(কেএফ/এসপি/জুন ২৫, ২০২২)