মোঃ সিরাজ আল মাসুদ, টাঙ্গাইল : টাঙ্গাইলের সৃষ্টি স্কুলের আবাসিক ভবনে শিশু শিক্ষার্থীকে হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৭ জুন) দুপুরে শহরের নিরালা মোড়ে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন শেষে তারা বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- জান্নাতুল মাওয়া শ্যামন্তী, ফারহান নিঝুম, মেহেদী হাসান ও আসলাম প্রমুখ। এ সময় তারা পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব মিয়াকে হত্যায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এদিকে, শিহাবের মরদেহ উদ্ধারের পর থেকে শিক্ষার্থী, সচেতন মহল, ছাত্রলীগ ও পরিবারের পক্ষ থেকে শহরসহ বিভিন্ন জায়গায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়ে আসছে।

তার মরদেহ উদ্ধারের ঘটনায় রবিবার (২৬ জুন) ময়নাতদন্তের প্রতিবেদনে বলা হয়েছে, তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। এ ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য নয় শিক্ষককে আটক করেছে পুলিশ।

প্রসঙ্গত, গত ২০ জুন সন্ধ্যায় টাঙ্গাইল শহরের বিশ্বাস বেতকা সুপারি বাগান এলাকার সৃষ্টি স্কুলের আবাসিক ভবন থেকে শিহাব মিয়ার মরদেহ উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যান ভবনে দায়িত্বরত শিক্ষকরা। শিহাব মিয়া (১১) জেলার সখিপুর উপজেলার বেরবাড়ি গ্রামের প্রবাসী ইলিয়াস হোসেনের ছেলে। ওই দিনই শিশুটিকে হত্যার অভিযোগ তোলে পরিবার। পরে মরদেহ ময়নাতদন্ত শেষে পারিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। এ ঘটনায় প্রাথমিক পর্যায়ে টাঙ্গাইল সদর থানায় একটি অপমৃত্যু মামলা হয়।

(এসএম/এসপি/জুন ২৭, ২০২২)