কুষ্টিয়া প্রতিনিধি : ধর্মীয় অনুভুতিতে আঘাত হানায় কুষ্টিয়ায় লতিফ সিদ্দিকীর কুশপুত্তলিকা দাহ করা হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রী পরিষদ থেকে অব্যহতি এবং দল থেকে বহিস্কারের সিদ্ধান্ত গ্রহণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে কুষ্টিয়াতে লতিফ সিদ্দিকীর কুশপুত্তলিকা দাহ করা হয়েছে।

শুক্রবার সকালে কুষ্টিয়া পৌর বিজয় উল্লাস চত্বরে কুষ্টিয়া মোহিনী মিলস্ সংগ্রাম পরিষদ এবং কুষ্টিয়া মোহিনী মিলস্ রক্ষা কমিটির যৌথ আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে সমাবেশ শেষে লতিফ সিদ্দিকীর কুশপুত্তলিকা দাহ করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন কুষ্টিয়া মোহিনী মিলস্ সংগ্রাম পরিষদের আহবায়ক হবিবর রহমান হবি, যুগ্ম আহবায়ক আব্দুল গফুর, সদস্য মতিয়ার রহমান মতি, ঝুমুর মন্ডল, আলম সেখ, কুষ্টিয়া মোহিনী মিলস্ রক্ষা কমিটির সদস্য মাসুদুর রহমান তোতা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোমিন, খলিল জোয়ার্দ্দার, ওয়াজ আলী ও জাকির প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, কুষ্টিয়ার ঐতিহ্যবাহী মোহিনী মিলস্ লুটপাটের মূল হোতা আবদুল লতিফ সিদ্দিকী পাট ও বস্ত্রমন্ত্রীর দায়িত্ব পালনকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এবং জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতিকে তোয়াক্কা না করে নিজ স্বার্থ হাসিলের জন্য কতিপয় ব্যক্তিদের সাথে নিয়ে লুটপাটের ষড়যন্ত্রে মেতে উঠেছিলেন। তিনি বিনা টেন্ডারে মোহিনী মিলস্ এর মতো দেশের মহামুল্যবান সম্পত্তি নামমাত্র মুল্যে বিক্রয় করে নিজের আখের গুছিয়েছেন।

বক্তারা অবিলম্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এবং জননেন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি পূরণ অথবা মোহিনী মিলস্ এর মতো অনুরূপ আরেকটি মিলস্ স্থাপনের জোর দাবি জানান।

(কেএইচ/জেএ/অক্টোবর ০৩, ২০১৪)