আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বাংলাদেশ পুলিশ সাব ইন্সপেক্টর (এসআই) ৩৯তম নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এ পরীক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে ২৬ জন শিক্ষার্থী চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন।

বৃহস্পতিবার সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার ড. মোঃ বদরুজ্জামান ভূঁইয়া বলেন, বিষয়টি খুবই ইতিবাচক। আমাদের বিশ্ববিদ্যালয়টি তুলনামূলক নতুন হলেও এখনকার শিক্ষার্থীরা ইতোমধ্যে দেশ-বিদেশে সুনাম অর্জন করে চলেছে। যা সত্যিই প্রশংসনীয়। তিনি আরও বলেন, গত ২৮ জুন এসআই’র নিয়োগ পরীক্ষার চূড়ান্তভাবে সুপারিশপ্রাপ্তদের তালিকা প্রকাশিত করে বাংলাদেশ পুলিশ। সর্বশেষ তথ্যমতে, ৩৯ তম এসআই নিয়োগ পরীক্ষায় এসআই পদে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ২৬ জন শিক্ষার্থী চূড়ান্তভাবে সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

সুপারিশপ্রাপ্তরা হলেন-মার্কেটিং বিভাগের পাঁচজন, অর্থনীতি বিভাগের তিনজন, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের দুইজন, লোক প্রশাসন বিভাগের দুইজন, ম্যানেজমেন্ট বিভাগের তিনজন, সমাজবিজ্ঞান বিভাগের তিনজন, উদ্ভিদবিদ্যা বিভাগের দুইজন, ইংরেজী বিভাগের দুইজন, ভূতত্ত্ব ও খনিবিদ্যা, রাষ্ট্রবিজ্ঞান, গনিত ও রসায়ন বিভাগের একজন করে মোট ২৬ জন শিক্ষার্থী পুলিশের সাব ইন্সপেক্টর (এসআই) পদে সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

মার্কেটিং বিভাগের পাঁচজন হলেন-যথাক্রমে-হৃদয়, রুহুল আমিন, রফিক, জাহিদুল ইসলাম জয় ও দেবশীষ বড়াই। অর্থনীতি বিভাগের-মোর্শেদ রাজু, ফেরদাউস ইসলাম ও শেখ খসরু, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের পবিত্র মন্ডল ও মোঃ আতিক রহমান। ম্যানেজমেন্ট বিভাগের রাজিউল আলম মল্লিক, দিপংকর বিশ্বাস ও শাহিনুল ইসলাম। সমাজবিজ্ঞান বিভাগের আব্দুর রহিম, সাইমুন আব্দুল্লাহ ও শাহাবুদ্দিন।

উদ্ভিদবিজ্ঞান বিভাগের আব্দুল্লাহ আল মামুন ও মিন্টু সরকার। ইংরেজী বিভাগের অমিত্র পাল ও বাসুদেব। ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের কবির আহম্মেদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আতিকুর রহমান আতিক, গনিত বিভাগের গোবিন্দ হালদার ও রসায়ন বিভাগের রিমন।

সদ্য সুপারিশপ্রাপ্ত উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুন বলেন, মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে বাংলাদেশ পুলিশ বাহিনীর ৩৯তম এসআই সাব ক্যাডেট (নিরস্ত্র) পদের জন্য ধারাবাহিকভাবে অনলাইন স্ক্রিনিং, শারীরিক সক্ষমতা পরীক্ষা, লিখিত পরীক্ষা, কম্পিউটার কম্পিটেন্সি, মৌখিক পরীক্ষাসহ সব চ্যালেঞ্জিং ধাপ অতিক্রম করে অবশেষে সুপারিশপ্রাপ্ত হলাম। তিনি আরও বলেন, এই দীর্ঘপথ পাড়ি দিতে অনেক ত্যাগ স্বীকার করেছি। ফলাফল দেখে সব কস্ট ভুলে গেছি। সারাজীবন দেশমাতৃকার সেবা করার জন্য এমন একটি মহান প্ল্যাটফর্ম পেয়ে আমি গর্বিত।

(টিবি/এসপি/জুন ৩০, ২০২২)