স্টাফ রিপোর্টার : একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদের চেয়ারম্যান আবীর আহাদ মুক্তিযুদ্ধের চেতনার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাট্যকার ও শিক্ষাবিদ ডঃ রতন সিদ্দিকীর বাসায় সাম্প্রদায়িক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ  জানিয়েছেন। 

গতকাল শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, সারাদেশে একের পর এক ন্যক্কারজনক সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটছে কিন্তু দুঃখজনক সত্য এই যে, প্রশাসনের তাতে কোনোই ভ্রুক্ষেপ নেই! নানান পন্থায় সামপ্রদায়িক অপশক্তি ধর্মীয় উন্মাদনা ছড়িয়ে দিয়ে সাধারণ মানুষের সরলতাকে ব্যবহার করে এক ধরনের অস্হিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে। পাঠ্যপুস্তকে সাম্প্রদায়িকতা, রাজনীতিতে ধর্মের ব্যবহার, ধর্মান্ধ মৌলবাদীদের প্রতি পৃষ্ঠপোষকতা এসব কারণে আজকে এ ধরনের সাম্প্রদায়িক শক্তি মাথাচাঁড়া দিয়ে উঠেছে, যা আমাদের স্বাধীনতার মূল্যবোধ ও মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী।

বিবৃতিতে আবীর আহাদ মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক দেশবাসীকে এ ধর্মান্ধ অপশক্তির বিরুদ্ধে জোরদার প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান। এবং অবিলম্বে ডঃ রতন সিদ্দিকীর ওপর হামলাকারীদের কঠোর শাস্তি প্রদান ও তাঁর পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানিয়েছেন।

(এ/এসপি/জুলাই ০২, ২০২২)