স্পোর্টস ডেস্ক : সবকিছু ঠিকঠাকই ছিল। বাকি ছিল শুধু আনুষ্ঠানিকতা। শনিবার রাজধানীর একটি হোটেলে সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) ইলেক্টিভ কংগ্রেসে সেই আনুষ্ঠানিকতা শেষ হলো- চতুর্থবারের মতো সাফের সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন।

কোনো প্রতিদ্বন্দ্বী ছিল না কাজী সালাউদ্দিনের। তিনি একাই জমা দিয়েছিলেন সাফের সভাপতি পদের মনোনয়ন। তাই এবারো তিনি দক্ষিণ এশিয়ার ফুটবলের বড় নেতা হলেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

চতুর্থবারের মতো সাফের সভাপতি হয়ে আবারও তিনি ঘোষণা দিয়েছেন, আগামী বছর থেকে নতুন টুর্নামেন্ট হবে সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপ আয়োজনের মধ্য দিয়ে। আগে প্রতিবার নির্বাচিত হয়েও সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপ আয়োজনের প্রতিশ্রুতি দিয়েছিলেন কাজী সালাউদ্দিন। কিন্তু সেই টুর্নামেন্ট আলোর মুখ দেখেনি।

সভাপতি নির্বাচিত হলেও দুই সহ-সভাপতি পদ শূন্য। এ প্রসঙ্গে সাফের সভাপতি কাজী মো. সালাউদ্দিন বলেন, ‘ভারত, পাকিস্তান ও নেপালের ফেডারেশনের সমস্যার কারণে পদ দুটি শূন্য। পরের কংগ্রেসে এ বিষয়ে ফয়সালা হবে।’

ব্রিফিংয়ে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘আমরা একটা পরিকল্পনা করেছি। এখন থেকে এক বছর হবে সাফ চ্যাম্পিয়নশিপ, পরের বছর হবে সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপ।’

(ওএস/এএস/জুলাই ০৩, ২০২২)