উজ্জ্বল হোসাইন, চাঁদপুর : দুদক মহাপরিচালক মাহমুদুল হোসাইন খান ৩ জুলাই রবিবার সকালে দুদকের চাঁদপুর জেলায় সমন্বিত কার্যালয়ের উদ্বোধন করেছেন। উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন, মানি লন্ডারিংয়ের অর্থ ফিরিয়ে আনতে দুদেশের পারস্পরিক সহযোগিতা প্রয়োজন বলে মন্তব্য করেছেন।

দুদক মহাপরিচালক আরো বলেন, দেশের অর্থ বিদেশে পাচার করা একটি মারাত্মক অপরাধ ও দেশদ্রোহীতামূলক কাজ। এই পাচার করা অর্থ দেশে ফিরিয়ে আনতে মানি লন্ডারিং আইন মোতাবেক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। তিনি আরো বলেন, যে অর্থগুলো বিদেশে পাচার হচ্ছে। তার সঙ্গে বিদেশী রাষ্ট্রগুলো জড়িত। সেক্ষেত্রে প্রয়োজন দুদেশের পারস্পরিক সহযোগিতা।

আমরা বিদেশি রাষ্ট্রগুলোর কাছে পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে মিউচুয়াল লিগ্যাল অ্যাসিস্টেন্স রিকুয়েস্ট পাঠিয়েছি। যদি বিদেশি রাষ্ট্রগুলো সঠিক তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করে। তাহলেই আমাদের পক্ষে সম্ভব পাচার করা টাকা উদ্ধারে পদক্ষেপ গ্রহণ করা। আমরা সে চেষ্টাই করছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, দুদকের চাঁদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক জালাল উদ্দিন আহাম্মদ, লক্ষ্মীপুর জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন প্রমুখ।

(ইউএইচ/এএস/জুলাই ০৩, ২০২২)