কলাপাড়া প্রতিনিধি : পটুয়াখালীর কুয়াকাটায় আবাসিক হোটেল থেকে নারী পর্যটক সাদিকা ইসলাম রিচির (১৮) গলায় ফাঁস দেয়া ঝুলন্ত মরদেহ উদ্ধারের ঘটনায় মহিপুর থানায় মামলা হয়েছে।

মামলায় নিহত তরুনীর প্রেমিক রায়হান, সহযোগী রিফাত ও হোটেল রোজ গার্ডেনের ম্যানেজার ইমনকে আসামী করা হয়েছে। পুলিশ এজাহারভূক্ত তিনজনকেই গ্রেপ্তার করেছে।

আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে নিহত তরুনীর নানা গিয়াস উদ্দিন ব্যাপারী বাদী হয়ে মঙ্গলবার দুপুরে এ মামলা দায়ের করেন।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ খায়ের মামলার বরাত দিয়ে জানান, নিহত তরুনী শরিয়তপুর জেলার ভেদরগঞ্জ থানার শহিদুল ইসলামের মেয়ে। সে দীর্ঘ বছর ধরে মালয়েশিয়া প্রবাসী। তরুনীর মা বিয়ে করে অন্যের সংসার করছে। এ কারনে নিহত তরুনী তার নানার বাসায় থেকেই বড় হয়েছে।

পুলিশ কর্মকর্তা জানান, ওই তরুনীর সাথে প্রেমের সম্পর্ক ছিলো রায়হানের। সে তাকে বিয়ের আশ্বাস দিয়েও বিয়ে না করা করায় তাদের মধ্যে কলহ চলছিলে। গত রোববার রিচি, রায়হান ও তার দুই সহযোগী কুয়াকাটায় ভ্রমনে আসে। তারা হোটেল রোজ গার্ডেনের চতুর্থ তলায় ডি-২ ও ডি-৩ কক্ষে অবস্থান করে। কুয়াকাটায় এসে সোমবারও রায়হান ও রিচির মধ্যে ঝগড়া হয়। রাতে হোটেলের ডি-৩ কক্ষ থেকে পুলিশ ফ্যানের সাথে গলায় ওড়না পেঁচানো রিচির ঝুলন্ত মরদেহ উদ্ধার করে।

ওসি জানান, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য আজ সকালে পটুয়াখালী মর্গে প্রেরণ করা হযেছে। গ্রেপ্তার এজাহারভূক্ত তিন আসামীকে দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।

(এমকেআর/এসপি/জুলাই ১৯, ২০২২)