স্টাফ রিপোর্টার : বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্যবস্থাপনায় ‘স্বপ্নের পদ্মা সেতু ভ্রমণ’ প্যাকেজ ট্যুর চালু হয়েছে। এ প্যাকেজে শীতাতপ নিয়ন্ত্রিত ট্যুরিস্ট বাসে ৯৯৯ টাকায় পদ্মা সেতু ঘুরে দেখতে পারবেন ভ্রমণপিপাসুরা।

শুক্রবার (২২ জুলাই) বিকেলে পর্যটন ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এ প্যাকেজ ট্যুরের উদ্বোধন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. আলী কদর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহির মো. জাবের ও পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন অংশীজন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, পদ্মা সেতু নির্মিত হওয়ার ফলে দক্ষিণবঙ্গে পর্যটন সুবিধা উন্নয়নের দ্বার উন্মোচিত হয়েছে। দেশি-বিদেশি পর্যটকরা এখন স্বল্প সময়ে কুয়াকাটা সমুদ্রসৈকত, সুন্দরবনসহ দক্ষিণাঞ্চলের পর্যটন কেন্দ্রগুলো ভ্রমণ করতে পারছেন। পদ্মা সেতুর উভয়পাশে পর্যটন করপোরেশনের মাধ্যমে বিভিন্ন পর্যটন সুবিধা সৃষ্টি করা হবে।

তিনি বলেন, পদ্মা সেতু আমাদের ইতিহাসের অংশ। এ সেতু বিশ্বে বাঙালি জাতিকে বিশেষ অহংকার ও মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে এ সেতু নির্মিত হওয়ার ফলে দক্ষিণবঙ্গসহ সমগ্র দেশের অর্থনীতিতে গতি ও সমৃদ্ধির সৃষ্টি হবে।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের আয়োজনে ‘স্বপ্নের পদ্মা সেতু ভ্রমণ’ শীর্ষক প্যাকেজ ট্যুরটি প্রতি শুক্র ও শনিবার নিয়মিত পরিচালিত হবে। এ ভ্রমণের মাধ্যমে পর্যটকরা দিনের আলোতে যেমন পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ করতে পারবেন, তেমনি সন্ধ্যা ও রাতের আবহে পদ্মা সেতুর অপরূপ শোভাও উপভোগ করতে পারবেন।

দর্শনার্থীদের জন্য সপ্তাহের শুক্র ও শনিবার পদ্মা সেতু ভ্রমণের প্যাকেজ চালু করেছে বাংলাদেশ পর্যটন করপোরেশন। আগ্রহী ভ্রমণকারীরা বাংলাদেশ পর্যটন করপোরেশনের ০১৯৪১৬৬৬৪৪৪, ০১৩০০৪৩৯৬১৭ ও ০২-৪১০২৪২১৮ নম্বরে যোগাযোগের মাধ্যমে বুকিং নিশ্চিত করতে পারবেন।

(ওএস/এএস/জুলাই ২২, ২০২২)