রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচনে ৭ হাজার ৯৪৭ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী) ও সাবেক মেয়র শেখ মোহাম্মদ নূরুন্নবী অপু। তিনি জগ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিসেস ফারিন হোসেন নৌকা প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৫৫৮ ভোট।

এ পৌরসভায় মেয়র পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। বাকি ৩ জন মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ৩৪৮ ভোট, সাবেক মেয়র শাহনেওয়াজ শাহানশাহ নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ৩৪৫২ ভোট এবং বিএনপির একক দলীয় প্রার্থী সাদেক আকতার নেওয়াজী ধানের শীষ প্রতীকে ২৩১২ ভোট পেয়েছেন।

এছাড়া কাউন্সিলর পদে ৪০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ভোটযুদ্ধে মাঠে ছিলেন ১৮ জন প্রার্থী।

সাধারণ আসনে কাউন্সিলর পদে বিজয়ীরা হলেন নূরে আলম সিদ্দিকী জুয়েল, ফরহাদ হোসেন, এসএম কানন, খন্দকার আব্দুস সালাম খোকা, মহসিন আলী বিপ্লব, মাসুদ মিয়া, আমিনুল হক, ওয়াসিম ও আ. মান্নান মোল্লা। সংরক্ষিত আসনের কাউন্সিলর নির্বাচিতরা হলেন শাহিনা আক্তার, রুনা লায়লা ও রেনু আকতার।

বুধবার (২৭ জুলাই) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে শান্তিপূর্ণভাবে চলে বিকাল ৪টা পর্যন্ত। ৯টি ওয়ার্ডের ১২টি কেন্দ্রের ৯৪টি বুথে ইভিএম পদ্ধতিতে চলে ভোটগ্রহণ।

এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩২ হাজার ২১৮ জন। এর মধ্যে ১৮ হাজার ৮শ ২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। প্রাপ্ত ভোটের মধ্যে বাতিল হয়েছে ৫৬টি ভোট।

নির্বাচনের তফসিল ঘোষণার পরেও এ পৌরসভায় তিন দফায় নির্বাচন পিছিয়ে ছিলেন নির্বাচন কমিশন। সর্বশেষ ২৭ জুলাই চূড়ান্ত হয়ে সকাল থেকে ভোট গ্রহণ শুরু হয়।

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা পৌরসভা রিটার্নিং অফিসার কামরুন্নাহার শেফা নির্বাচনের এ ফলাফল নিশ্চিত করেছেন।

(আরআর/এএস/জুলাই ২৭, ২০২২)