সুরঞ্জিত বিশ্বাস সুমন, অস্ট্রেলিয়া : অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন এর কার্যকরী পরিষদের সম্মানিত সদস্য নাইম আবদুল্লাহ সিডনিতে বর্ষসেরা কমিউনিটি সাংবাদিক সম্মানে ভূষিত হয়েছেন। গত ২৯ জুলাই (শুক্রবার) বিকেলে মাল্টিকালচারাল অ্যান্ড ইন্ডিজিনেস মিডিয়াও অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ক্লাব যৌথভাবে এই সম্মাননা প্রদান করে।

নিউ সাউথ ওয়েলস পার্লামেন্টের জুবিলী রুমে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে মাল্টিকালচারাল অ্যান্ড ইন্ডিজিনেসমিডিয়া অ্যাওয়ার্ড এর চেয়ারম্যান শওকেট মসেলমানি এমপি এবং বাংলাদেশের কনসাল জেনারেল শাখাওয়াত হোসেইনসাংবাদিক নাইম আবদুল্লাহকে সম্মাননা ক্রেস্ট ও সার্টফিকেট প্রদান করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডঃ আহমেদ জামাল, সিডনির ইউনিভার্সিটি অব টেকনোলজির সাংবাদিকতা বিভাগের প্রফেসরডঃ দেবলীনা ঘোষ, ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডঃ বদরুল খান, মিডিয়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব জিয়া আহমেদেরসমন্বয়ে ৪ সদস্য বিশিষ্ট একটি যাচাই-বাছাই প্যানেল ৫ টি ক্যাটাগরিতে সংবাদ মাধ্যম ব্যক্তিত্বকে ২০২২ সালের জন্য সম্মাননাপ্রদানের জন্য মনোনিত করেন।

এছাড়াও সাংবাদিক ও প্রাবন্ধিক হিসেবে সম্মাননা পান প্রখ্যাত কলামিস্ট অজয় দাশগুপ্ত, প্রিন্ট মিডিয়ায় মুক্তমঞ্চ পত্রিকা ও সম্পাদক আব্দুল্লাহ আল নোমান শামীম, অনলাইন সংবাদ মাধ্যমে প্রশান্তিকা ও সম্পাদক আতিকুর রহমান শুভ, ডকুমেন্টরি চলচিত্রে আব্দুল কাউয়ুম।

(এসবি/এসপি/জুলাই ৩০, ২০২২)