পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় তৃতীয় শ্রেণির এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। নিহত শিশুটির নাম ফাতিমা আক্তার ইতি (৯)। সে সাপলেজা ইউনিয়নের ঝাটিবুনিয়া গ্রামের ফুলমিয়া হাওলাদারের মেয়ে ও স্থানীয় হাতেম আলী প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির ছাত্রী । নিহত শিশুটির শরীরে ধর্ষণ ও নির্যাতনের চিহ্ন রয়েছে বলে থানা পুলিশ জানিয়েছে।

ফাতিমা আক্তার ইতি গুলিশাখালী ইউনিয়নের বুকইতলা বান্ধবপাড়া গ্রামে তার নানা আবদুর রব হাওলাদারের বাড়িতে থেকে পড়াশুনা করত। রবিবার সকালে বাড়ির পাশের মাঠে গরুকে ঘাস খাওয়াতে গিয়ে সে নিখোঁজ হয়। দিনভর খোঁজাখুঁজি করেও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে স্কুলমাঠের পাশে ঝোপের ভিতর তার লাশ দেখতে পেয়ে গ্রামবাসী পুলিশকে খবর দেয়। বিকাল সাড়ে ৪টার দিকে মঠবাড়িয়া থানা পুলিশ শিশুটির লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। তার সারা গায়ে ধর্ষণ ও পাশবিক নির্যাতনের চিহ্ন রয়েছে বলে জানা যায়।


এ ঘটনায় মেয়েটির বাবা ফুলমিয়া হাওলাদার বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে নারী ও শিশু নির্যাতন আইনে মঠবাড়িয়া থানায় মামলা করেছেন।


মঠবাড়িয়া থানার ওসি (তদন্ত) মিজানুল হক জানান, প্রাথমিক আলামতে মেয়েটিকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগামীকাল মঙ্গলবার ময়নাতদন্তের জন্য তার লাশ পিরোজপুর জেলা হাসপাতাল মর্গে পাঠানো হবে। এ ঘটনার সঙ্গে জড়িতদেরকে শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে বলে তিনি জানান।

(এসএ/পি/অক্টোবর ০৬, ২০১৪)