বিশেষ প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া : শুদ্ধ সংস্কৃতি চর্চার মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ায় দেশীয় সংস্কৃতিকে এগিয়ে নেয়ার দৃপ্ত শপথ নেয়া হয়েছে। গতকাল রাতে অংকুর শিশু কিশোর সংগঠনের নিয়মিত ফেসবুক লাইভ গানের আড্ডার ৭২তম পর্বে এ শপথ নেয়া হয়। প্রায় দেড়ঘন্টা ধরে বিশিষ্টজনদের উপস্থিতিতে প্রাণবন্ত ও অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে ওই গানের আড্ডাটি অংকুর স্টুডিও তে অনুষ্ঠিত হয়।

এ পর্বে সঙ্গীত পরিবেশন করেন অংকুর শিশু কিশোর সংগঠন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি বিশিষ্ট সঞ্চালক ও সঙ্গীতশিল্পী আনিছুল হক রিপন। অনুষ্ঠানের শুরুতেই শিল্পী শোকাবহ আগস্ট মাসে জাতির জনকের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বঙ্গবন্ধু স্মরণে একটি গান পরিবেশন করেন। পরে একে একে বিভিন্ন ধরণের মোট ১২ টি গান পরিবেশন করেন রিপন। তবলায় সঙ্গত করেন বাংলাদেশ বেতার ও টেলিভিশনের তালিকাভুক্ত তবলাশিল্পী বাবুল মালাকার।

নবীনগরের কথার সম্পাদক ও দৈনিক বাংলা ৭১ এর বিশেষ প্রতিনিধি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব গৌরাঙ্গ দেবনাথ অপুর প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সঙ্গীত উপভোগ ও তাঁর অনুভুতি প্রকাশ করেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা রেজিস্ট্রার ও অংকুর উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য সরকার লুৎফুল কবির।

এসময় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত থেকে অনুভূতি প্রকাশ করেন একাত্তুরে রনাঙ্গনের অকুতোভয় সৈনিক, ব্রাহ্মণবাড়িয়া জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, স্থানীয় ফাইভ স্টার ক্লাবের সভাপতি ও অংকুর উপদেষ্টা আতাউর রহমান শাহীন, স্থানীয় পাঠক নন্দিত পত্রিকা তিতাস বার্তার সম্পাদক ও অংকুর উপদেষ্টা আব্দুল মতিন সানু, ব্রাহ্মণবাড়িয়াস্ত আখাউড়া উপজেলা সমিতির সভাপতি ও অংকুর উপদেষ্টা এডভোকেট হুমায়ুন কবির প্রমুখ।

অনুষ্ঠানে এ ছাড়া আরও উপস্থিত ছিলেন অংকুর উপদেষ্টা এডভোকেট জাকারিয়া, বিশিষ্ঠ কন্ঠশিল্পী জয়নাল আবেদীন, তবলাশিল্পী সুদীপ্ত সাহা মিঠু, কন্ঠশিল্পী অরুপ রায় অপু, কন্ঠশিল্পী দিলশাদ ইয়াসমিন, কন্ঠশিল্পী শামীমা স্মৃতি, তবলাশিল্পী প্রদীপ কুমার মিত্র, বাঁশী শিল্পী নুরু মিয়া, সিনিয়র শিক্ষক অবিনাশ দেবনাথ, নাজমা আক্তার, লক্ষী রানী দাস প্রমুখ।

অতিথিবৃন্দ তাঁদের অনুভূতি প্রকাশ করতে গিয়ে অংকুরের নিয়মিত এমন ভার্চুয়াল আয়োজনের ভুয়সী প্রশংসা করে শুদ্ধ সংস্কৃতি চর্চার মাধ্যমে দেশীয় সংস্কৃতিকে এগিয়ে নিতে অংকুরের সকল শিল্পীদের প্রতি উদাত্ত আহবান জানান।
পাশাপাশি বক্তারা অংকুরের উত্তরোত্তর উন্নতি ও সমৃদ্ধি কামনা করেন।

(জিডি/এসপি/আগস্ট ০৪, ২০২২)