মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালীর মাইজদীতে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন সার্ভিস ফর হিউম্যান বিয়িং অর্গানাইজেশন (এসএইচবিও) এর উদ্যোগে "এম্পাওয়ারমেন্ট প্রজেক্ট ফর উইমেন্স সোশিও-ইকোনমিক ডেভেলপমেন্ট" অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এ প্রকল্পের আওতায় সমাজের ১৫ জন অসহায় নারীকে স্বাবলম্বী করে তোলার লক্ষে তাদের মাঝে সেলাই মেশিন প্রদান করা হয় সংগঠনটির পক্ষ থেকে।

এসএইচবিও-র সভাপতি ফাহিদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইসরাত সাদমিন, ভুলুয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবু জাফর মোহাম্মদ হারুন, ডেল্টা হেলথ কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক শাহাদাৎ হোসেন, সাংবাদিক সুমন ভৌমিক, এসএইচবিও-র সাধারণ সম্পাদক আরিফ আহমেদসহ অন্যান্য সদস্যরা এবং উপকার ভোগীরা।

অনুষ্ঠানে বক্তারা নারীর ক্ষমতায়ন, দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে নারীর ভূমিকা নিয়ে আলোচনা করেন। এ সময় তারা আয়োজক সংগঠন এসএইচবিও-র স্বেচ্ছাসেবীদের বিভিন্ন কাজের ভূয়সী প্রশংসা করেন।

প্রধান অতিথির বক্তব্যে নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, 'কোভিডের ফলে গত দুই বছরে সারা বিশ্বে খারাপ সময় গিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্ব বাংলাদেশ সেটি ভালোভাবে মোকাবেলা করেছে। আজকের এই সেলাই মেশিন প্রকল্পের যারা উপকারভোগী তারা আশাকরি এর মাধ্যমে জীবিকা নির্বাহ করতে পারবে এবং স্বাবলম্বী হয়ে উঠবে। এই সময় সংগঠনটির সাথে একাত্মতা প্রকাশ করে জেলা প্রশাসক আরও জানান, যে কোন ভালো কাজের সঙ্গে সবসময়ই তিনি আছেন এবং ভবিষ্যতেও থাকবেন।

সভাপতির বক্তব্যে সার্ভিস ফর হিউম্যান বিয়িং অর্গানাইজেশনের সভাপতি ফাহিদা সুলতানা বলেন, 'নোয়াখালীতে অনেক সংগঠন কাজ করলেও নির্দিষ্টভাবে নারীদের নিয়ে তেমন কাজ হয় না। নারীদের নিয়ে আমরা কাজ শুরু করেছি এবং সামনেও করব।'

(এস/এসপি/আগস্ট ০৭, ২০২২)