সজ্ঞিব দাস, গলাচিপা : মহীয়সী বঙ্গমাতার চেতনা, অদম্য বাংলাদেশের প্রেরণা’ এ প্রতিপাদ্যের আলোকে পটুয়াখালীর গলাচিপায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে। 

এ উপলক্ষে পটুয়াখালীর গলাচিপায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা, দোয়া মাহফিল ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারের সভাপতিত্বে অনুষ্ঠানে সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) এমআর শওকত আনোয়ার ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী মো. শাহজাহান মিয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মু. মজিবর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজী আবদুল মমিন, বীর মুক্তিযোদ্ধা সামসুদ্দিন সানু ঢালী, গলাচিপা প্রেস ক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয়সহ সরকারি ও বেসরকারি বিভিন্ন কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, রাজনৈতিক দলের নেতাকর্মী, বিভিন্ন শ্রেণি-পেশার নারী-পুরুষ।

আলোচনা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে সেখানে মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষিত নারীদের মাঝে ১২টি সেলাই মেশিন বিতরণ করা হয়। এছাড়াও প্রধানমন্ত্রীর তহবিল থেকে ৫ জন অস্বচ্ছল নারীকে দু’হাজার টাকা করে প্রদান করা হয়।

(এসডি/এসপি/আগস্ট ০৮, ২০২২)