কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ার হাসনাপাড়া গ্রামের আবাসন প্রকল্পের ১২ নং প্রজেক্টে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর শ্রমিক উত্তম বিশ্বাস মারা গেছে।

সোমবার সন্ধ্যায় বৃষ্টির মধ্যে রড কাটা মেশিনের বিদ্যুতের সংযোগ প্লাগ সকেট থেকে খুলতে গিয়ে সে বিদ্যুৎস্পৃষ্ট হয়। তাৎক্ষণিক আবাসনে কর্মরত অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত উত্তম আগৈলঝাড়া উপজেলার রতনপুর ইউনিয়নের গনেশ বিশ্বাসের ছেলে।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জসীম জানান, শ্রমিক মৃত্যুর খবর পেয়ে রাতে হাসপাতাল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের সাথে আলাপ করে আইনী পদক্ষেপ নেয়া হবে বলে জানান।

নিহত শ্রমিকের সহকর্মীরা জানান, বৃষ্টির মধ্যে কোন ধরণের সুরক্ষা ছাড়াই তারা কাজ করেন। সেখানে নেই কোন প্রশাসনের তদারকি। দেশের বিভিন্ন স্থান থেকে এসে কম মজুরীতে কিশোর শ্রমিকরা এখানে কাজ করে। ঘটনার সময় উত্তম খালি পায়ে রড কাটা মেশিনের বিদ্যুতের সংযোগ লাইন খুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। এসময় তাকে বাঁচাতে গিয়ে আলামিন নামে অপর এক কিশোর শ্রমিক বিদ্যুতের শকে ছিটকে পড়ে আহত হয়। পড়ে অন্যরা বাঁশ দিয়ে উত্তমকে বিদ্যুতের তার থেকে মুক্ত করলেও সে মারা যায়।

(এমকেআর/এএস/আগস্ট ০৯, ২০২২)