নবী নেওয়াজ, পাবনা : মহেন্দ্রপুর সাদিয়া তুস জামে মসজিদ প্রাঙ্গণে বুধবার সকাল ১০ টায় মাদক, জঙ্গিবাদ বাল্যবিবাহ, নারী নির্যাতন, ধর্ষণ ও ইভটিজিং বিষয়ক একমত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন মহেন্দ্রপুর মাদক বিরোধী কমিটির আহবায়ক ও জামে মসজিদের সভাপতি আব্দুর রউফ বাসু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার রোকনুজ্জামান সরকার। কুরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা সভায় শুরু হয়। কোরআন তেলাওয়াত করেন সাদিয়া তুস জামে মসজিদের হাফেজ মাওলানা আব্দুর রহমান। প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল রোকনুজ্জামান কে ফুলেল শুভেচ্ছা জানান সভার সভাপতি আব্দুর রউফ বাসু।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বলেন, আমি হজ্ব করতে গিয়ে সাদা কাপড় পড়েছিলাম । আজ আবারো সেই কাফনের সাদা কাপড় পড়তে প্রস্তুত আছি মহেন্দ্রপুর থেকে মাদক ব্যবসায়ীদের উৎখাত করা পর্যন্ত। প্রধান অতিথির বক্তব্যে সদর সার্কেল বলেন মহেন্দ্রপুর গ্রামে মাদক জঙ্গি নারী নির্যাতন ধর্ষণ ইভটিজিং বিষয় নিয়ে আলোচনা করার কথা থাকলেও মূল বিষয় হয়ে দাঁড়িয়েছে মাদক। মহেন্রপুর গ্রামের চারিদিকে শিক্ষা প্রতিষ্ঠান থাকলেও এখানে এসে বুঝতে পারলাম মহেন্দ্রপুর গ্রামটা হলো বাতির নিচে অন্ধকার এর মত পাবনা পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি মহিবুল ইসলাম খান স্যারের নেতৃত্বে পাবনাকে মাদক জঙ্গি নারী নির্যাতন ধর্ষণ ইভটিজিং ও জঙ্গিবাদ থেকে রক্ষার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। শুধু মহেন্দ্রপুর নয় পাবনা সদরকে মাদক মুক্ত করে ছাড়বো ইনশাল্লাহ। আজ এখানে যারা আসছেন প্রত্যেকেই আমার মোবাইল নাম্বার নিয়ে যাবেন এবং পাবনা জেলা পুলিশের একটি ফেসবুক গ্রুপ পেজ আছে সেখানে আপনারা তথ্য দিয়ে সহযোগিতা করবেন ।

কোন পুলিশ মাদক ব্যবসাহী কে ধরলে সেই পুলিশকে সার্বিক সহযোগিতা করবেন সাক্ষী দিয়ে এবং সত্য ঘটনা উপস্থাপন করে। আপনাদের সার্বিক সহযোগিতা আমাদের মাদক বিরোধী অভিযানে অনুপ্রেরণা হবে। আপনাদের সহযোগিতা পেলে এই এলাকায় শুধু নয় পাবনাতে কোন মাদক ব্যবসায়ী থাকতে পারবে না ইনশাআল্লাহ।

সভায় আরও বক্তব্য রাখেন মহেন্দ্রপুরের কৃতি সন্তান মাওলানা আব্দুস শাকুর, আশরাফুল আলম হেলাল, আব্দুল গফুর, ছাত্রলীগ নেতা শাকিবুল হাসান, ইউসুফ আলী,সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন আজকের ইতিহাসের সম্পাদক ও প্রকাশক আবুল হাসনাত আইয়ুব, ও সাংবাদিক নবী নেওয়াজ।

এসব উপস্থিত ছিলেন পাবনার খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক এমজি বিপ্লব চৌধুরী, মাই টিভির জেলা প্রতিনিধি কামরুল ইসলাম, খবর বাংলা পত্রিকার স্টাফ রিপোর্টার সোহেল রানা। পাবনা জেলার ট্রাক ,ট্র্যাংলরী ও কভাডভ্যান চালক ইউনিয়নের প্রচার সম্পাদক আব্দুল বারিক। মোসলেম উদ্দিন প্রামাণিক,সহ এলাকার যুবসমাজ ও সর্বস্তরের স্বহশ্রাধিক মানুষ উপস্থিত ছিলেন।

(এন/এসপি/আগস্ট ১০, ২০২২)