রাজবাড়ী প্রতিনিধি : পারিবারিক কোন্দল কে পুঁজি করে রাজবাড়ীর পাংশা উপজেলাধীন কলিমহর ইউনিয়নের ধানুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকে প্রতিনিয়ত হয়রানি করে চলেছে ওই বিদ্যালয়ের সভাপতি মোঃ আহসান হাবিব (আহম)। 

সভাপতি মোঃ আহসান হাবিব (আহম) প্রধান শিক্ষক মোঃ ইউনুছ আলী মন্ডলের ছোট ভাই। তবে পারিবারিক যাইগা জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বিদ্যালয়ের উন্নয়ন কাজে ও বিঘ্ন ঘটাচ্ছে সভাপতি।

ইতিমধ্যে সভাপতি মোঃ আহসান হাবিব (আহম) বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নের কাজে ব্যাঘাত ঘটাতে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর প্রধান শিক্ষকের বিরুদ্ধে উন্নয়ন মুলক কাজের নগদ টাকা ও প্রতিষ্ঠানের জমি আত্মসাৎ এর লিখিত অভিযোগ দিয়েছে।যদিও প্রাথমিক বিদ্যালয়ে জন্য বরাদ্দের অবকাঠামো উন্নয়নের টাকা কাজ শেষ হবার আগে প্রদান করা হয় না৷

এখানেই শেষনয়, গত শুক্রবারে বিদ্যালয়ের পাশে প্রধান শিক্ষকের বাড়ির পেছনের আমের গাছ সহ ঔষধি একাধিক গাছ পেশিশক্তি ব্যবহার করে সভাপতি ও তার ছেলে পলাশ হোসেন কেটে দিয়েছে। প্রধান শিক্ষক তাদের সাথে কোন প্রকার সংঘাত না করে পাংশা মডেল থানায় লিখিত অভিযোগ প্রদান করেন।

বিভিন্ন অভিযোগের পেক্ষিতে সরেজমিনে ধানুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গেলে স্পষ্ট হয়ে যায় যে প্রধান শিক্ষক ও সভাপতি দুই ভাই। তাদের মধ্যে পারিবারিক কোন্দল থাকার কারনে এমন ভিত্তিহীন অভিযোগ তুলছে সভাপতি। শুধু তাই নয়, বিদ্যালয়ে সংবাদ কর্মীদের উপস্থিতি বুঝতে পেরে সভাপতি নিজেই চলে আসেন বিদ্যালয়ে। সংবাদ কর্মীদের সামনেই প্রধান শিক্ষকে মানহীন মুলক কথাবার্তা বলতে থাকেন।

সম্পতি বিদ্যালয়ের আসবাবপত্র ক্রয় ও রিপেয়ারের কাজের ভাউচার দেখা হয়। সেই সাথে কাজ গুলোও সরেজমিনে গিয়ে দেখে নিশ্চিত হওয়া যায়। দেখা যায় বিদ্যালয়ের লোহার হাই ও সিট ব্রেঞ্চ, লোহার র‍্যাক, বিদ্যালয়ের ভবনের রং এর কাজ মাটির কাজ সহ একাধিক কাজ লক্ষ করা হয়।

(একে/এসপি/আগস্ট ১০, ২০২২)