রিপন মারমা, রাঙামাটি : যথাযথ মর্যাদায় রাঙামাটি কাপ্তাইয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মৎসজীবী লীগের কাপ্তাই উপজেলা শাখার উদ্যোগের আলোচনা সভা ও বিশেষ মোনাজাত এবং প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১০ আগস্ট) বিকাল ৪ টায় দিকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্তস্তবক অর্পণ করে উপজেলা পরিষদে চত্বর থেকে রেলী শুরু করে বড়ইছড়ি বাজার প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে শেষ হয়। এর পর আলোচনা সভায় বাবু সুভাষ দাশ সঞ্চালনায় মোস্তাক আহমেদ সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, রাঙামাটি জেলা পরিষদের সদস্য অংসুইছাইন চৌধুরী।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, বাংলাদেশের স্বাধীনতায় ঈষান্বিত হয়ে এদেশের পরাজিত শক্তি ও ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে এ দেশকে অন্ধকারে ঠেলে দিতে চেয়েছিল। তবে বঙ্গবন্ধুর সে স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে দেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করতে কাজ করে যাচ্ছে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, চন্দ্রঘোনা চেয়ারম্যান আকতার হোসেন মিলন, উপজেলা আ’লীগ যুগ্ম সম্পাদক সুজন তনচংঙ্গ্যা ধনা, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সুধির তালুকদার, চন্দ্রঘোনা মৎসজীবি লীগের সভাপতি আবুল কাশেম, আহমেদ হোসেন, ভোলা দাশ, চিরঞ্জন দাশ, মোঃ রমজান প্রমুখ।অনুষ্ঠানে পরিশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

(আরএম/এএস/আগস্ট ১১, ২০২২)