নওগাঁ প্রতিনিধি : দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে নওগাঁর রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই প্রথমবারের মতো বিনামূল্যে সিজারিয়ান সেকশন অপারেশন কার্যক্রম শুরু করা হয়েছে। বুধবার একটি সিজারিয়ান অপারেশন সফল ভাবে সম্পন্ন করার মধ্যদিয়ে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বর্তমানে হাসপাতালে প্রথম সিজারিয়ান মা ও শিশু দু'জনেই সুস্থ্য আছে। 

প্রথম সিজারিয়ান অপারেশন সম্পন্ন করেন সার্জারী কনসালটেন্ট ডাঃ বারী খন্দকার, এ্যানাসথেশিয়া কনসালটেন্ট ডাঃ কাজী শাহাবুলবুল। এসময় থিয়েটারে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কেএইচএম ইফতেখারুল আলম খাঁন, আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডাঃ প্রান্তর, ডাঃ জান্নাত, ওটি এসএসএন সীমা, স্টোর ইনচার্জ সাদেকুল, মিল্টন প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কেএইচএম ইফতেখারুল আলম খাঁন বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে সারাদেশে চলমান সেবা সপ্তাহের অংশ হিসেবে উপজেলাবাসীর জন্য স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এই ছোট্ট উপহার চালু করা হলো। বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করছি সিভিল সার্জন ডাঃ আবু হেনা মোঃ রায়হানুজ্জামান সরকারকে। যিনি সর্বদাই এই কার্যক্রম চালুর ক্ষেত্রে আমাদের টিমকে উৎসাহিত করেছেন।

উপজেলার যে কেউ এখন হাসপাতালে এসে বিনামূল্যে উন্নতমানের এই সেবা নিতে পারবেন। প্রাইভেট ক্লিনিকে গিয়ে হাজার হাজার টাকা নষ্ট না করে সরকারি হাসপাতালে এসে বিনামূল্যে অভিজ্ঞ সার্জনদের কাছ থেকে উন্নতমানের সিজারিয়ান অপারেশনের এই সেবা নিতে আহ্বান জানাচ্ছি।

(বিএস/এসপি/আগস্ট ১২, ২০২২)