স্টাফ রিপোর্টার : ঐক্য ন্যাপের সভাপতিম-লীর সদস্য ও পাবনা জেলা কমিটির সভাপতি, প্রখ্যাত সাংবাদিক রণেশ মৈত্র, সহ-সভাপতি অধ্যাপক আবুল কালাম, সহ-সভাপতি মীর মোহাম্মদ আবদুল হাই,সম্পাদক আপেল মাহমুদ, যুগ্মসম্পাদক প্রদীপ জোয়ার্দার ও মো: আতিয়ার হোসেন টোটন, প্রচার সম্পাদক মনোহর মুকুন্দ দাস ও দফতর সম্পাদক আল আমিন এক যুক্ত বিবৃতিতে দ্রব্যমূল্যের অস্বাভাবিক হারে বৃদ্ধি, ভোজ্য তেলের মূল্য দ্বিগুণেরও বেশী হওয়া জ্বালানী তেল, শিল্প ও কৃষিজাত যাবতীয় পণ্যমূল্যের অবিস্বাস্যহারে বৃদ্ধির ফলে জনজীবন বিপর্য্যস্ত।

“উন্নয়নের মহাসড়কে বাংলাদেশের অবস্থান”-এহেন শ্লোগানের দাবীদার ক্ষমতাসীন সরকার যেভাবে প্রতিনিয়ত যাবতীয় পণ্যের মূল্যবৃদ্ধি ঘটিয়ে চলেছে তাতে দেশের শতকরা ৯৫ জন মানুষের দৈনন্দিন জীবন যাপন প্রায় অসম্ভব হয়ে পড়েছে।
খড়ার উপর খাঁড়ার ঘা হিসাবে সরকার রেলভাড়া, লঞ্চ ভাড়া, বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধি শীঘ্রই ঘটানোর পাঁয়তারা সুরু করেছে যদি এর ফলে পণ্যমূল্য পুনরায় অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাবে।

ন্যাপ নেতৃবৃন্দ অবিলম্বে জ¦ালানী ও ভোজ্যতেল, চাল, ডাল, তরীতরকারী মাছ, মাংস, ডিম, মসলা প্রভৃতির বর্ধিত মূল্য প্রত্যাহার ও রেল, বাস, লঞ্চ, ষ্টিমার, গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি না করার দাবী জানান।

ন্যাপ নেতৃবৃন্দ সকল বামপন্থী ও উদার গণতান্ত্রিক শক্তিকে এই প্রশ্নে ঐক্যবদ্ধ আন্দোলন শুরু করার জরুরী আহ্বান জানিয়েছেন।

(পিআর/এসপি/আগস্ট ১২, ২০২২)