স্টাফ রিপোর্টার : সিরাজগঞ্জের শিয়ালকোল জনগণ স্বীকৃত বীর মুক্তিযোদ্ধা হোসেন আলী সোমবার ভোরে মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল সত্তর বছর। দুপুরে বিলধলী গ্রামে তার জানাযা নামাজ অনুষ্ঠিত হয়।

জানা যায়, জনগণ স্বীকৃত বীর মুক্তিযোদ্ধা হোসেন আলী ভোর রাতে বিলধলী গ্রামে তার নিজ বাড়িতে মারা যান। মৃত্যুকালে তিনি তিন পুত্র দুই কন্যা সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার নামাজে জানাজা বিলধলী গ্রামের মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জের গণহত্যা অনুসন্ধান কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম, জনগণ স্বীকৃত বীর মুক্তিযোদ্ধা আবদুল মালেক, শিয়ালকোল গণহত্যা অনুসন্ধান কমিটির সংগঠক শহিদুল আলম মেম্বার, ডা এমদাদুল হক, আবুল কালাম আজাদ (২), আনিসুর রহমান, স্বপন সরকার, বণি আমিন, জামাল উদ্দিন, আব্দুল মতিন মুন্সি, শাহাদাত হোসেন সহ বিপুল সংখ্যক গ্রামবাসী।

উল্লেখ্য, গত দুই বছর আগে পলাশডাঙ্গা যুব শিবিরের কমান্ডার ইন-চিপ সহ মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ হোসেন আলী ও আবদুল মালেককে মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি দেন। কিন্তু তারা সরকারি তালিকা ভূক্ত নন। ফলে তারা মুক্তিযোদ্ধার সরকারি সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। বীর মুক্তিযোদ্ধা হোসেন আলী ভ্যান রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। মৃত্যুর আগের দিনও ভ্যান রিকশা চালিয়েছেন বলে এলাকাবাসী জানান।

(আই/এসপি/আগস্ট ১৫, ২০২২)