মাগুরা প্রতিনিধি : মাগুরায় ২০২০ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ  ১৩ মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেছে স্বেচ্ছাসেবী সংস্থা রোভা ফাউন্ডেশন । পিকেএসএফ এর আর্থিক সহযোগিতায় রোভা ফাউন্ডেশন গতকাল মঙ্গলবার দুপুরে ইটখোলা আবালপুর সংস্থার কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে । 

অনুষ্ঠানে জেলা পরিষদ প্রশাসক পংকজ কুমার কুন্ডু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ১৩ শিক্ষার্থীর হাতে শিক্ষার বৃত্তির চেক তুলে দেন । এ সময় মাগুরা আর্দশ কলেজের সহযোগী অধ্যাপক নাছিমা শীলার সভাপতিত্বে বক্তব্য রাখেন কাজী কামরুজ্জামানসহ অন্যরা ।

রোভা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক কাজী কামরুজ্জামান জানান, রোভা ফাউন্ডেশন শিক্ষার মান বৃদ্ধিতে জেলায় কাজ করছে । ১৯৯০ সাল থেকে আমরা সংস্থার মাধ্যমে জেলার ৪ উপজেলার মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি দেওয়ার কাজ করছি । এ বছর জেলার ৪ উপজেলার ২০২০ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ১৩ মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হলো । এ বছর প্রতি শিক্ষার্থী কলেজের ১ম বর্ষে লেখাপড়া বাবদ ১২ হাজার টাকা হারে পেল । এ শিক্ষার্থীরা আগামী বছর ২য় বর্ষে উঠলে তাদের পুনরায় একই টাকা হারে শিক্ষাবৃত্তি প্রদান করা হবে ।

(এম/এসপি/আগস্ট ১৬, ২০২২)