আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : গাজীপুরে রকেটের বিক্রয় প্রতিধিকে কুপিয়ে পাঁচ লাখ ২২ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটে গাজীপুর মহানগরীর মেট্রোপলিটনের কাশিমপুর থানাধীন এনায়েতপুর (বাগানবাড়ি) এলাকায় মঙ্গলবার দুপুরে। ধারোলো অস্ত্রের আঘাতে মারাত্নকভাবে জখম হয়েছে ওই বিক্রয় প্রতিনিধি।

আহত গাজীপুর সিটি করপোরেশনের আমবাগ পশ্চিম পাড়া এলাকার তাজুল ইসলামের ছেলে শাহেদ শরীফ (২৬)।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রকেটের বিক্রয় প্রতিনিধি সাহেদ শরীফ তার অপর এক সহকর্মীকে নিয়ে মঙ্গলবার সকাল থেকে গাজীপুরের কাশিপুরসহ আশপাশের এলাকার বিভিন্ন এজেন্টের দোকান থেকে টাকা কালেকশন করেন। সেখান থেকে একটি অটোরিকশায় তারা জিরানীর দিকে যাচ্ছিলেন। ওই অটোরিকশায় তাদের সঙ্গে অন্য যাত্রীরাও ছিলেন। যার পথে এনায়েতপুর বাগানবাড়ি নামক স্থানে পৌছালে তাদের অটোরিকশাটি দুইটি মোটরসাইকেল নিয়ে চারজন ছিনতাইকারী গতিরোধ করে। পরে রকেটের বিক্রয় কর্মীদের ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে টাকার ব্যাগিটি লুট করার চেষ্টা করে। এসময়ে সাহেদ শরীফ ব্যাগটি দিতে না চাইলে তার হাতে ও পায়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে টাকার ব্যাগটি লুট করে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। পরে আশপাশের লোকজন তাকে আহত অবস্থায় উদ্ধার করে কোনাবাড়ি ক্লিনিকে ভর্তি করেন। বিক্রয়কর্মী শাহেদ শরীফ পুলিশকে জানায়, তার ব্যাগে ৫ লাখ ২২ হাজার টাকা ছিলো।

কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল ইসলাম বলেন, ছিনতাইকারীদের গ্রেপ্তার এবং লন্ঠিত টাকা উদ্ধারে পুলিশ একাধীক টিম অভিযান শুরু করেছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

(এস/এসপি/আগস্ট ১৬, ২০২২)