মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজার জেলায় সুষ্টু ও শান্তিপূর্ণ পরিবেশে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব আসন্ন শারদীয় দুর্গোৎসব উদযাপনের জন্য পুলিশ প্রশাসনের সাথে মৌলভীবাজার জেলা পূজা উদযাপন পরিষদের নেতাদের সাথে যৌথ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে মৌলভীবাজার পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে আসন্ন শারদীয় দুর্গাপূজা সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপন নিশ্চিতে জেলা পুলিশের আয়োজনে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন,পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

পুলিশ প্রশাসন সূত্রে জানা যায়,সভায় আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপনকে নির্বিঘœ ও নিরাপদ করার লক্ষ্যে বিরোধপূর্ণ পূজাম-পগুলোতে আলোচনার মাধ্যমে বিরোধ মিমাংসা করাসহ প্রতিমা তৈরির সময় সেচ্ছাসেবক নিয়োগ করে পূজাম-পের নিরাপত্তা নিশ্চিত করে একই পাড়ায় পৃথক পৃথক পূজাম-পের আয়োজন না করে সম্মিলিতভাবে একক ম-পে পূজা উদযাপন করার বিষয়ে সিদ্ধান্ত হয়।

পূজা-পের নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা স্থাপন করে পর্যবেক্ষণ করে স্থানীয় সাম্প্রদায়িক সম্প্রীতি কমিটির সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে নির্বিঘ্ন পূজা উদযাপনের জন্য জেলা পুলিশের পক্ষ থেকে আহবান জানানো হয়।

মত বিনিময় সভায় এসময় আরো উপস্থিত ছিলেন মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (এডমিন এন্ড ফাইন্যান্স) হাসান মোহাম্মদ নাছের রিকাবদার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) সুদর্শন কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জিয়াউর রহমান, মৌলভীবাজার জেলার সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, মৌলভীবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি-সাধারণ সম্পাদকসহ বিভিন্ন উপজেলার গুরুত্বপূর্ণ পূজাম-প কমিটির নেতৃবৃন্দ।

এদিকে জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মহিম দে জানান,জেলায় সর্বমোট ১হাজার ২টি পূজা ম-প রয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী প্রতিটি পাড়ায় এককভাবে পূজা উদযাপন করা হবে। তিনি আরো জানান,বিরুধপূর্ণ পূজা ম-পগুলো প্রশাসনের সহায়তায় পূজা উদযাপন পরিষদ মিমাংশা করে প্রতিটি পাড়ায় এককভাবে পূজা উদযাপন হলে সেক্ষেত্রে ম-পের সংখ্যা আরো কমে আসবে।

(একে/এসপি/আগস্ট ১৬, ২০২২)