রবিউল ইসলাম, গাইবান্ধা : মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার খোর্দ্দ কোমরপুর ইউনিয়নের ঢোলভাঙ্গা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১৬ আগস্ট বিকেলে সাবেক ছাত্র নেতা আঃ মান্নান মোল্লার সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান মেহমান হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য অবসর প্রাপ্ত মেজর বীর মুক্তিযোদ্ধা মফিজুল হক সরকার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাদুল্লাপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক শহিদুল্লাহেল কবির ফারুক, পলাশবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মহাদীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডল।

এ সময় আরো বক্তব্য রাখেন পলাশবাড়ীর ৫নং মহদীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহিউজ্জামান খোকন, মুক্তিযুদ্ধ মঞ্চ পলাশবাড়ী উপজেলা শাখার সহ-সভাপতি নাছিমা আক্তারসহ ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলগের নেতৃবৃন্দ। সভায় বক্তারা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ়্য জীবন নিয়ে আলোচনা করেন। আলোচনা শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু সহ তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরত কামনা করে দোয়া পরিচালনা করা হয়।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আওয়ামীলীগ নেতা মোকলেছুর রহমান প্রধান। অবসরপ্রাপ্ত মেজর বীর মুক্তিযোদ্ধা মফিজুল হক তিনি বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু যেভাবে মানুষকে ভালো বেসেছে এবং জননেত্রী শেখ হাসিনা যেভাবে মানুষকে ভালোবেসে যাচ্ছেন আমি সেই ভাবেই সাদুল্লাপুর ও পলাশবাড়ী উপজেলার মানুষদের ভালোসেবে যেতে চাই এবং সুখে দুঃখে আপনাদের পাশে থাকতে চাই।

(আর/এসপি/আগস্ট ১৭, ২০২২)