একে আজাদ ও মিঠুন গোস্বামী, রাজবাড়ী : রাজবাড়ীর বালিয়াকান্দিতে ৬ হাজার মিটার চায়না জাল জব্দ করে সেগুলো জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করেছে উপজেলা প্রশাসন। জব্দ করা জালের মূল্য আনুমানিক তিন লাখ টাকা।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে উপজেলার নারুয়া বাজারের জাল ব্যবসায়ী মোঃ মতিন মন্ডলের গোডাউন থেকে অবৈধ এসব চায়না জাল জব্দ করা হয়।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানার নেতৃত্ব অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা মো.আব্দুল মুন্নাফ সহ বালিয়াকান্দি থানা পুলিশ উপস্তিত ছিলেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো.আব্দুল মুন্নাফ বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা স্যারের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মাঠ পর্যায়ে কাজ করতে গিয়ে জানতে পারি নারুয়া বাজারের মোঃ মতিন মন্ডলের দোকানে বিপুল পরিমাণ অবৈধ চায়না জাল রয়েছে। ওই গোডাউনে অভিযান পরিচালনা করে ৬ হাজার মিটার চায়না জাল পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৩ লাখ টাকা। পরে সেগুলো জনসম্মুখে লিয়াকত আলী স্কুল এন্ড কলেজের সামনে ফাঁকা জায়গা আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়। ব্যবসায়ী মোঃ মতিন মন্ডল কে মৎস্য সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। মুচলেকা নিয়ে ব্যবসায়ীকে ছেড়ে দেওয়া হয়।

(একেএমজি/এএস/আগস্ট ১৮, ২০২২)