ওয়াজেদুর রহমান কনক, নীলফামারী : নীলফামারীতে বৃক্ষরোপন ও বৃক্ষমেলা শুরু হয়েছে। আজ দুপুরে ভার্চুয়ালি যুক্ত হয়ে মেলার উদ্বোধন করেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।  বড় মাঠে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আজাহারুল ইসলাম।  

বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ মোখলেছুর রহমান বিপিএম পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদ, জেলা পরিষদ প্রশাসক, বীর মুক্তিযোদ্ধা মোঃ জয়নাল আবেদীন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল্লাহ আল মামুন, নার্সারী মালিকদের পক্ষ থেকে সাদ্দাম হোসেন প্রমুখ।

জেলা প্রশাসনের আয়োজনে জেলা বৃক্ষ মেলা আজ শুরু হচ্ছে, এ মেলায় ৪০টি প্রদর্শনী স্টল স্থান পেয়েছে। জুন থেকে জুলাইয়ের মধ্যে এই মেলা আয়োজনের দাবি নার্সারী মালিকদের, এই খরায় মেলা আয়োজনে বিষ্ময় প্রকাশ করেন নার্সারী মালিকরা।

মেলায় স্টল দিয়েছেন ভাই ভাই নার্সারীর আনোয়ার হোসেন সাগর। তিনি জানিয়েছেন তিনি তার স্টলে ফলজ, বনজ, ভেষজ প্রজাতির গাছ সরবরাহ করছেন, তিনি মেলায় তিনটি স্টল পেয়েছেন এবং মেলার প্রথম দিন থেকে স্টল সাজানো নিয়ে ব্যস্ত সময় পার করছেন। তার সংগ্রহে আপেল, হরিমন-৯৯, স্টার আপেল, এভোক্যাডো, রামবুটান, মিরাক্কেল, চেরি, কাঠলিচু প্রজাতির গাছের চারা দিয়ে স্টল সাজাচ্ছেন।

(ওকে/এসপি/আগস্ট ২৫, ২০২২)