আমতলী প্রতিনিধি : মঙ্গলবার দুপুরে আমতলী উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতিকে কোপনোর ঘটনায় দুইজনকে  গ্রেফতার করেছে আমতলী থানা ও বরগুনা ডিবি পুলিশ। দুপুর দেড়টায় স্থানীয়দের সহযোগিতায় চাওড়া ইউনিয়নের তালুকদার বাজার থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত শাহাবুদ্দিন শিহাব এজাহারভুক্ত ২ নম্বর আসামী এবং জিয়া ওরফে নুর আলমকে ঘটনার সাথে জড়িত সন্দেহে গ্রেফতার করা হয়েছে। মামলাটি তদন্তের জন্য বরগুনা ডিবি পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। গত ১৬ আগস্ট সন্ধ্যায় সাকিব প্লাজার সামনে দৃবৃত্তরা আমতলী উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোয়াজ্জেম হোসেন খানকে (৫৫) কুপিয়ে গুরুতর জখম করে।বর্তমানে সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন ।

বরগুনা ডিবি পুলিশের এসআই মো.শহীদুল ইসলাম জানান, রাওঘা ও তালুকদার বাজারের লোকজন শাহাবুদ্দিন শিহাব ও জিয়াকে আটক করে আমাদের খবর দিলে আমরা আমতলী থানা পুলিশের সহযোগিতায় মঙ্গলবার দেড়টার সময় ঘটনাস্থলে পৌছে তাদের গ্রেফতার করি।

গত ১৬ আগস্ট সন্ধ্যায় সাকিব প্লাজার সামনে দৃবৃত্তরা আমতলী উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোয়াজ্জেম হোসেন খানকে (৫৫) কুপিয়ে গুরুতর জখম করে। এ ঘটনার ১৬ দিন পর ৮ জনের নাম উল্লেখ করে মোয়াজ্জেম হোসেন খান এর ভাতিজা মো. কবির হোসেন খান একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন।

আমতলী থানার অফিসার ইন চার্জ একেএম মিজানুর রহমান, শাহাবুদ্দিন শিহাব ও জিয়া নামে দুজনকে গ্রেফতারের কথা স্বীকার করে বলেন, বরগুনার পুলিশ সুপারের নির্দেশ মোতাবেক মামলার পরবর্তী কার্যক্রম তদন্তের জন্য মঙ্গলবার থেকে বরগুনা ডিবি পুলিশের হাতে হস্তান্তর করা হয়েছে। তিনি আরো বলেন এজাহার ভূক্ত গ্রেফতারকৃত আসামী শাহাবুদ্দিন শিহাবের স্বীকারোক্তি অনুযায়ী জিয়াকে আটক করা হয়েছে।

বরগুনার পুলিশ সুপার মো. আব্দুস ছালাম বলেন, মামলাটি তদন্তের জন্য বরগুনা ডিবি পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

(এটি/এসপি/সেপ্টেম্বর ০৬, ২০২২)