অনলাইন ডেস্ক
সাংবাদিক এবং গণমাধ্যম পেশাজীবীদের জন্য স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ বিশেষ ছাড়ের ঘোষণা দিয়েছে। ফল-২০২২ সেমিস্টারে গণমাধ্যম কর্মীরা ৫০ শতাংশ ছাড়ে জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে বিএসএস (অনার্স) প্রোগ্রামে ভর্তি হতে পারবেন।

দেশের মিডিয়া শিল্পের ক্রমবর্ধমান চাহিদার কথা বিবেচনা করে ডিজিটাল সাংবাদিক তৈরিতে গুরুত্ব আরোপ করছে জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ। এ কার্যক্রমের অংশ হিসেবেই সাংবাদিকতা, যোগাযোগ ও গণমাধ্যম অধ্যয়ন বিষয়ে প্রাতিষ্ঠানিক ডিগ্রী গ্রহণে আগ্রহী গণমাধ্যম কর্মীদের জন্য এ বিশেষ ছাড় ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়টি।
২০১৩ সালে প্রতিষ্ঠিত সাংবাদিকতা বিভাগে দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষিত শিক্ষক এবং দেশ বরেণ্য গণমাধ্যম ব্যক্তিত্বগণ পাঠদান করেন। এ বিভাগে একটি আধুনিক সুসজ্জিত মিডিয়া ল্যাব রয়েছে, যেখানে শিক্ষার্থীরা ব্যবহারিক কাজগুলো শিখতে পারেন। এছাড়া সাংবাদিকতা, যোগাযোগ, গণমাধ্যম অধ্যয়ন বিষয়ে গবেষণার ওপরও সমান গুরুত্ব দেওয়া হয়।

ভর্তি বিষয়ক তথ্য
ধানমন্ডির সাত মসজিদ রোডে বিশ্ববিদ্যালয়টির মূল ক্যাম্পাস, মিরপুর রোডের বিজয় ক্যাম্পাস এবং দক্ষিণ পূর্বাচলের স্থায়ী ক্যাম্পাসে জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ফল সেমিস্টারে ভর্তি কার্যক্রম চলছে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য স্টেট ইউনিভার্সিটির ওয়েবসাইট (www.sub.ac.bd) অথবা ফেসবুক পেইজে পাওয়া যাবে। ০১৭৬৬৬৬৩১৩৩ নম্বরে যোগাযোগ করেও বিস্তারিত তথ্য পাওয়া যাবে।