এম এ হীরা, গোয়ালন্দ : গতকাল শনিবার রাত ১০ টার দিকে ইয়ার আলী প্রামানিক (৫৫) পিতা- মৃত ফেরদৌস প্রামানিক, সাং- চর ভরাট থানা- গোয়ালন্দঘাট, জেলা- রাজবাড়ী তার অন্তর মোড়স্থ চায়ের দোকান বন্ধ করে বাড়ী যাওয়ার সময় অন্তর মোড় থেকে অনুমান ৪০০ গজ পূর্ব দিকে চর ভরাট গ্রামের সুশান্ত শীল এর বাড়ীর সামনে গোয়ালন্দ টু ধাওয়াপাড়া গামী রাস্তার উপর পৌছালে অজ্ঞাতনামা ৬/৭ জন অস্ত্রধারী দুস্কৃতকারী তাকে খুন করার উদ্দেশ্যে গুলি করে। 

দুস্কৃতকারীদের ছোড়া গুলি ইয়ার আলী প্রামানিকের পেটের বাম পাশে ও হাতে লেগে গুরুতর রক্তাক্ত জখম হয়। ইয়ার আলী প্রামানিক বাঁচাও বাঁচাও বলে চিৎকার করে দৌড়ে ঘটনাস্থলের উত্তর পাশে থাকা হারু সরদারের বাড়ীতে গিয়ে আত্মরক্ষা করে। দুস্কৃতকারীরা সামনাসামনি ও পিছন থেকে কয়েক রাউন্ড গুলি ছোড়ে এবং ঘটনাস্থলের উত্তর পশ্চিমে থাকা নদীর দিকে চলে যায়। সংবাদ পেয়ে তাৎক্ষনিক ভাবে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়।

আশপাশের লোকজন ও ইয়ার আলী প্রামানিকের আত্মীয় স্বজন পুলিশের সহায়তায় প্রথমে তাকে দ্রুত বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল, ফরিদপুরে নিয়ে যায়। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। তার শরীর থেকে প্রচুর রক্ত খরণ হয় এবং পেটে দ্রুত অপারেশন করা প্রয়োজন মর্মে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল, ফরিদপুর সূত্রে জানা যায়। বর্তমানে সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।

গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, বর্ণিত ঘটনাস্থল ও আশপাশ এলাকা থেকে ০৪ (চার) টি শর্টগানের গুলির খোসা পেয়ে জব্দ করা হয়। আহত ইয়ার আলী প্রামানিক নিষিদ্ধ ঘোষিত সর্বহারা দলের সদস্য ছিল। ২০১৯ সালে সর্বহারা দলের বেশকিছু সদস্যের সাথে সেও সরকার বাহাদুরের নিকট আত্মসমর্পণ করে। পূর্বের কোন বিরোধের জের ধরে অত্র ঘটনা ঘটে মর্মে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। এ বিষয়ে মামলা রুজু প্রক্রিয়াধীন। পুলিশি কার্যক্রম অব্যহত আছে।

(এইচ/এসপি/সেপ্টেম্বর ১১, ২০২২)