মাগুরা প্রতিনিধি : মাগুরা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এরা হচ্ছেন- আওয়ামীলীগ মনোনিত প্রার্থী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পংকজ কুমার কুন্ডু,  স্বতন্ত্র প্রার্থী শরীয়াতুল্লাহ রাজন ও জিহাদ মিয়া।

আওয়ামীলীগের মনোনিত প্রার্থী পংকজ কুন্ডু মাগুরা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান জেলা পরিষদ প্রশাসক। এর আগে তিনি নির্বাচিত জেলা পরিষদ চেয়াম্যান ছিলেন।

অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী শরীয়াতুল্লাহ রাজন এর ব্যক্তিগত কোন রাজনৈতিক পরিচয় নেই। তবে তার বড় ভাই কুতুবউল্লাহ হোসেন মিয়া বর্তমানে মাগুরার শ্রীপুর উজেলার শ্রীকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান । তিনি শ্রীপুর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি । এছাড়া রাজনের বাবা বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আকবর হোসেন মিয়া এক সময় শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন।

অপর স্বতন্ত্র প্রার্থী জিহাদ মিয়া শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পদক। বাড়ী শ্রীপুর উপজেলার শ্রীকোল ইউনিয়নের টুপিপাড়া গ্রামে।

আওয়ামীলীগ মনোনিত প্রার্থী পংকজ কুমার কুন্ডু বলেন, দলের সর্বস্তরের নেতা কর্র্মীদের সমর্থন ও দলীয় মনোয়ন নিয়ে জেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হয়েছেন। তার মনোনয়ন ও প্রার্থীতা নিয়ে দলের মধ্যে বিন্দু মাত্র বিভেদ নেই। সকলে ঐক্যবদ্ধ হয়ে তার জন্য কাজ করছেন। যে কারনে নির্বাচনে বিজয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

অন্যদিকে শরীয়াতুল্লাহ রাজন বরেন, তিনি স্বতন্ত্র প্রার্থী হলেও জন্মগত ভাবে আওয়ামী পরিবারের সন্তান। একই সাথে বাবা বীর মক্তিযোদ্ধা আকবর হোসেন মিয়া মুক্তিযুদ্ধে শ্রীপুর আঞ্চলিক বাহিনীর প্রধান ছিলেন। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ছিলেন, শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি। যে কারনে তিনিও নির্বাচনে জয়ী হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

অপর স্বতন্ত্র প্রার্থী জিহাদ মিয়া বলেন, এলাকার উন্নয়নের স্বার্থে ভোটারা তাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

(ডিসি/এএস/সেপ্টেম্বর ১৫, ২০২২)