মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা-উপজেলায় বিএনপি’র চলমান কর্মসূচীতে পুলিশের গুলি হত্যা এবং আওয়ামীলীগের নেতাকর্মীদের হামলায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী বরকত উল্ল্যা বুলু ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে প্রতিদ্বন্ধিতাকারী ধানের শীষের প্রার্থী বিএনপি নেতা তাবিথ আউয়ালসহ দলীয় নেতা কর্মীদের উপর হামলার প্রতিবাদে মৌলভীবাজার শহওে বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি।

রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ৩টার দিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান এর নেতৃত্বে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন জেলা বিএনপির নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলটি শহরের চাঁদনীঘাট থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের শমসেরনগর সড়কে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

জেলা বিএনপির সিনিয়র সদস্য মোশারফ হোসেন বাদশার সভাপতিত্বে ও জেলা বিএনপির সহ সম্পাদক মুহিতুর রহমান হেলাল এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মিজানুর রহমান (ভিপি মিজান)।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক আব্দুর রকিব সাবু, সাংগঠনিক সম্পাদক মতিন বক্স,সাংগঠনিক সম্পাদক ও পৌর বিএনপির আহবায়ক মুজিবুর রহমান মজনু, জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার জেলার সভাপতি স্বাগত কিশোর দাস চৌধুরী, জেলা বিএনপির অর্থ সম্পাদক ও মৌলভীবাজার পৌর বিএনপির সদস্য সচিব মনোয়ার আহমেদ রহমান, জেলা যুবদল নেতা সেলিম মোহাম্মদ সালাহউদ্দিন, জেলা কৃষক দলের সদস্য সচিব মোনাহিম করিব, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক ও পৌর কাউন্সিলর আনিছুজ্জামান বায়েছ, জেলা কৃষকদলের যুগ্ম আহবায়ক মশিউর রহমান বেলাল, জেলা জাসাসের যুগ্ম আহবায়ক ওয়াহিদুর রহমান জুনেদ, ৭নং ওয়ার্ড বিএনপির সভাপতি আমিনুর রশিদ, ৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মিটু তরফদার, ২নং ওয়ার্ড বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমদ, ৩নং ওয়ার্ড বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মাছুম আহমদ, ৪নং ওয়ার্ড বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান বাহার খান, ৪নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক দুলাল আহমদ, জেলা যুবদল নেতা এডভোকেট সৈয়দ নেপুর আলী, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক মোঃ সাজ্জাদ আহমেদ শাহান, যুবদল নেতা সৈয়দ তানভীর আলী, জেলা যুবদলের সদস্য নাজমুল হোসেন মামুন, যুবদল নেতা আতাউর রহমান, জেলা ছাত্রদলের সহ সাধারন সম্পাদক তাজুদ চৌধুরী প্রমুখ।

সমাবেশে ভিপি মিজানুর রহমান বলেন, সরকারের নির্দেশে বিএনপির গণতান্ত্রিক আন্দোলনে অন্যায় ভাবে আওয়ামীগ হামলা করে আন্দোলনকে বানচাল করার চেষ্টা করছে। গতকাল বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচীতে আওয়ামীলীগ বিএনপি নেতা বরকত উল্ল্যা বুলু ও তাবিথ আউয়াল এর উপর নৃশংস হামলা করে আহত করেছে। এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এই ভাবে হামলা-মামলা করে সরকার বেশিদিন ক্ষমতায় টিকে থাকতে পারবে না। দেশের জনগনকে সঙ্গে নিয়ে আন্দোলনের মাধ্যমে শীগ্রই দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করা হবে।

(একে/এসপি/সেপ্টেম্বর ১৮, ২০২২)