ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে অগ্রনী ই-কমার্স লিমিটেড ও অগ্রনী এজেন্ট লিমিটেড নামের ভুয়া প্রতিষ্ঠান খুলে ফাকা চেক নিয়ে হয়রানির অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানটির নামে। প্রতিষ্ঠানটির কর্ণধার ওমর আলী কৌশলে ফাকা চেক হাতিয়ে নিয়ে কয়েক লাখ টাকার মামলা করেছে ভুক্তভোগী ২০ টি পরিবারের নামে।

রবিবার দুপুরে ঠাকুরগাঁও প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে দাবি করেন ভুক্তভোগী মাজেদুর রহমান মাজেদ। এ সময় ভুক্তভোগী ২০ টি পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। তারা সকলেই সদর উপজেলার শিবগঞ্জ এলাকার বাকুন্দা গ্রামের বাসিন্দা।

জানা গেছে ওমর আলীও একই এলাকার বাসিন্দা।

সংবাদ সম্মেলনে মাজেদুর রহমান মাজেদ দাবী করেন, অগ্রনী ই-কমার্স লিমিটেড ও অগ্রনী এজেন্ট লিমিটেড নামের দুটি ভুয়া প্রতিষ্ঠান ঠাকুরগাঁওয়ে তাদের অর্থনৈতিক কার্যক্রম চালিয়ে আসছিলো। এ প্রতিষ্ঠানটি এ এলাকার অসহায় দিনমজুরদের ঋণ দিত।

ভুক্তভোগী পরিবারগুলো জানায়, ওমরালীর প্রতিষ্ঠান থেকে এক বছর আগে দশ হাজার টাকা নিয়ে এ এখন তাদের কাছে দশ লাখ টাকা দাবী করছে। এত টাকা দিতে না পারায় তাদের নামে এক মাস আগে ঠাকুরগাঁও জজ কোর্টে মামলা করেন ওমর আলী। এ অবস্থা পরিবারগুলো তাদের বাড়ি থেকে পালিয়ে বেড়াচ্ছেন।

টাকা না দেওয়ায় টাকা না দিলে মামলার ভয় দেখায়। এক পর্যায়ে টাকা না পেয়ে এরকম অনেক পরিবার রয়েছে যারা ওমর আলীর সে প্রতিষ্ঠান থেকে দশ হাজার টাকা লোন নিয়ে দশ লক্ষ টাকার মামলার আসামী হয়ে পালিয়ে আছেন। আবার কেউ ৫ হাজার টাকা নিয়ে পনেরো লাখ টাকার আসামী হয়েছেন। এ অবস্থায় ওমর আলী সহ তার ভুয়া প্রতিষ্ঠানকে দ্রুত আইনের আওতায় আনার দাবী করেন। এ অবস্থায় অনেক গরীব অসহায় মানুষ বড় ধরনের ক্ষতির মুখে পরার আশংকা রয়েছে। তাই এ সংবাদ সম্মেলনের মাধ্যমে ভুক্তেভোগী পরিবারগুলো বাচার আকুতি জানিয়েছে।

এ বিষয়ে অগ্রনী ই-কমার্স লিমিটেড ও অগ্রনী এজেন্ট লিমিটেড এর এমডি অভিযুক্ত ওমর আলীর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি পুরো বিষয়টি এড়িয়ে যান।

(এসই/এএস/সেপ্টেম্বর ১৮, ২০২২)