গৌরীপুর প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর সরকারি কলেজের শিক্ষার্থী জহিরুল ইসলাম মিঠু (২৩) হত্যার প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সোমবার (১৯ সেপ্টেম্বর) মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। গৌরীপুর রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়। 

সমাবেশে বক্তব্য রাখেন মাওহা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আল ফারুক, শহীদুল ইসলাম মিল্টন, মোঃ রইছ উদ্দিন, টিপু সুলতান, নুরুজ্জামান সোহেল, মোঃ রুবেল মিয়া, জয়নাল আবেদীন, আল মশহুদ স্বপ্ন, আরিফুল ইসলাম উদয় প্রমুখ।

গত ১৩ সেপ্টেম্বর গৌরীপুর পৌর শহরের পাটবাজার মোড়ে মিঠুকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। এ ঘটনায় মিঠুর বাবা মোখলেছুর রহমান বাদী হয়ে গত ১৬ সেপ্টেম্বর গৌরীপুর থানায় মামলা দায়ের করেন। মামলায় আসামি করা হয় নাম উল্লেখ এলবার্ট ডেভিড রকি (২৫), এলবার্ট ডেভিড সেন্টু (৪০) ও একরামুল হোসেন মামুন (৪৭) ও অজ্ঞাত ৫/৬ জন। গত ১৭ সেপ্টেম্বর পুলিশ মামলার প্রধান আসামি এলবার্ট ডেভিড রকিকে গ্রেপ্তার করেছে।

গৌরীপুর থানার উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম বলেন মিঠু হত্যা মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার অন্যান্য আসামিকে ধরার চেষ্টা চলছে।

(এস/এসপি/সেপ্টেম্বর ১৯, ২০২২)