মোঃ সিরাজ আল মাসুদ, টাঙ্গাইল : টাঙ্গাইলের বাসাইলে প্রতারণা ও ব্ল্যাকমেইল করে এক নারীর কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে কথিত ‘জিনের বাদশা’ জাহাঙ্গীর হোসেনকে (২২) গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাতে উপজেলার কাশিল ইউনিয়নের দাপনাজোর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার তাকে আদালতে নেওয়ার পর রিমান্ডের আবেদন করেছে পুলিশ। জাহাঙ্গীর হোসেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া এলাকার আমীর হোসেনের ছেলে।

অভিযোগপত্র থেকে জানা যায়, স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর নতুন করে এক যুবকের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ান ভুক্তভোগী নারী। সেই সম্পর্কে টানাপড়েন চলায় প্রেম টিকিয়ে রাখার উপায় খুঁজছিলেন তরুণী। এক পর্যায়ে ফেসবুকে ‘কবিরাজ বাড়ি’ নামে একটি প্রফাইলের সন্ধান পান। সেই প্রফাইলে যোগাযোগ করলে মেলে ‘জিনের বাদশা’ জাহাঙ্গীর। তরুণীর প্রেমের সম্পর্ক টিকিয়ে রাখতে বিভিন্ন সময়ে জাহাঙ্গীর তার কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছেন। এমনকি কবিরাজি কাজে লাগবে বলে তরুণীর নগ্ন ছবিও হাতিয়ে নেন জাহাঙ্গীর। এই ছবি দিয়ে ব্ল্যাকমেইল করে আসছিলেন তিনি।

এক পর্যায়ে তরুণী বিষয়টি বাসাইল থানার পুলিশকে জানান। বিভিন্ন কৌশল অবলম্বন করে বাসাইল থানার পুলিশ দাপনাজোর এলাকা থেকে জাহাঙ্গীর হোসেনকে গ্রেপ্তার করে।

বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, ‘মঙ্গলবার রাতে কথিত জিনের বাদশা জাহাঙ্গীরকে গ্রেপ্তার করা হয়। জাহাঙ্গীর বিভিন্নভাবে কম বয়সী মেয়েদের প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিত। তিন বছর প্রশিক্ষণ নিয়ে প্রতারণার কাজ শুরু করে। ওর মূল টার্গেট ছিল মেয়েমানুষ। শুধু একজন মেয়ে না, আরো তিন-চারজন মেয়ের কাছে থেকে বিভিন্ন কাজের নাম করে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিয়েছে কথিত এ জিনের বাদশা।’
ওসি আরো বলেন, এ ঘটনায় ভুক্তভোগী মেয়েটি বাদী হয়ে থানায় প্রতারণার মামলা করেছেন। কথিত জিনের বাদশাকে বুধবার আদালতে নেওয়া হয়েছে। তার সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

(এসএএম/এএস/সেপ্টেম্বর ২১, ২০২২)