রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাফ নারী চ্যাম্পিয়ন শীফ ২০২২ এ বাংলাদেশ নারী দল চ্যাম্পিয়ন হওয়ায় দলের অধিনায়ক সাবিনা খাতুন ও অন্যতম খেলোয়াড় মাসুরার সাতক্ষীরার বাড়িতে যেয়ে পরিবারের সদস্যদের হাতে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানোর পাশপাশি মিষ্টিমুখ করালেন জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবীর।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় তিনি সাতক্ষীরা সদরের বিনেরপোতায় মাসুরার বাড়িতে ও সাড়ে ১০টায় শহরের পলাশপোলের সবুজবাগে সাবিনা খাতুনের বাড়িতে যান।

জেলা প্রশাসক হুমায়ুন কবীর মাসুরার বাড়িতে যেয়ে তার ভ্যানচালক বাবা রজব আলী, মা ফতেমা, দুই বোন সুরাইয়া, সুমাইয়া তাদের প্রয়াত কোচ আকবর আলীর স্ত্রী রেহেনা আক্তারের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি মাসুরার বাবা ও মাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান। তাদেরকে মিষ্টি মুখও করান জেলা প্রশাসক। কথোপকথনের একপর্যায়ে সড়ক ও জনপথ বিভাগের আওতায় পড়া তাদের বসতঘর না ভেঙে সরকারি বন্দোবস্তকৃত জমি উপযোগী করে তাতে বসতঘর নির্মাণ করা পর্যন্ত সময় বাড়ানোর ব্যাপারে আশ্বস্ত করেন। একইসাথে ডোবা ভরাট করে বাড়ি বানানোর জন্য প্রস্তুত করতে আর্থিক সহযোগিতার আশ্বাস দেন।

জেলা প্রশাসক বলেন, সুমাইয়া বাড়ি ফিরলে তাদের বড় আকারে সংবর্ধনা অনুষ্ঠানে অর্থনৈতিক সহযোগিতার বিষয়টি জানানো হবে। সেখানর থেকে জেলা প্রশাসক সাড়ে ১০টার দিকে সাতক্ষীরা শহরের পলাশপোলের সবুজবাগে দলের ক্যাপ্টেন সাবিনা খাতুনের বাড়িতে যান। মা মমতাজ বেগম ও বড় বোন সালমার সঙ্গে কথা বলেন তিনি।

এ সময় তিনি সাবিনার মা ও বোনের হাতে ফুলের তোড়া তুলে দেন। তাদেরকে মিষ্টিমুখও করার জেলা প্রশাসক। সাবিনা সাতক্ষীরায় ফিরে এলে তাকে বড় সাতক্ষীরাবাসীর পক্ষ থেকে বড় আকারের সংবর্ধনা দেওয়ার কথা বলেন জেলা প্রশাসক।

প্রসঙ্গত, গত ১৯ সেপ্টেম্বর নেপালের দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে সাফ নারী চ্যাম্পিয়ন শীফ ২০২২ এ বাংলাদেশ নারী দল চ্যাম্পিয়ন হয়।

(আরকে/এসপি/সেপ্টেম্বর ২২, ২০২২)