রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের মেলান্দহ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফারহান জাহেদী সফেন আর নেই। বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫১ বছর। তিনি স্ত্রী, পুত্র ও কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ফারহান জাহেদী সফেন মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, মেলান্দহ উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন। এছাড়া তিনি মেলান্দহ পৌরসভার দুবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

মেলান্দহ পৌরসভার মেয়র শফিক জাহেদী রবিন জানান, সফেন আমার ছোট ভাই। সে পরিবার নিয়ে ঢাকায় থাকতো। বুধবার দিনে ঢাকা থেকে সে আন্তঃনগর তিস্তা ট্রেনে একা বাড়িতে আসে। রাত ৯ টার দিকে সে না খেয়েই ঘুমিয়ে যায়। রাত সাড়ে দশটায় তাকে খাবারের জন্য ডাকতে গিয়ে কোনো সাড়াশব্দ পাওয়া যায়নি। পরে দেখা যায় ঘুমের মধ্যেই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছে সফেন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুর ২ টায় মেলান্দহ উমির উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে তাঁর জানাযা অনুষ্ঠিত হবে। পরে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

আওয়ামী লীগ নেতা সফেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, জামালপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন ছানুসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

(আরআর/এসপি/সেপ্টেম্বর ২২, ২০২২)