প্রসেনজিৎ বিশ্বাস, নগরকান্দা : দীর্ঘ প্রতীক্ষার পর আগামী ৮ অক্টোবর নিজস্ব ভবনে হতে চলেছে নগরকান্দা প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন।

চূড়ান্ত ভোটার তালিকা অনুযায়ী ৩৬ জন সদস্যের মধ্যে প্রতিদ্বন্দ্বীতায় নমিনেশন কিনেছেন ৯ পদে ৪টি কার্যকারী নির্বাহী সদস্য পদে মাননির্ধারণী জন্যে প্রতিদ্বন্দ্বীতা করবেন। সভাপতি পদে ৩ জন সহ-সভাপতি পদে ৩ জন সাধারণ সম্পাদক পদে ৩ জন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ১টি বিপরীতে দুইজন, কোষাধ্যক্ষ পদে ১টির বিপরীতে দুজন দপ্তর সম্পাদক পদ ১টি একেক পদপ্রার্থী একজন, প্রচার প্রকাশনা সম্পাদক পদে দুইজন সাহিত্য সংস্কৃতির সম্পাদক পদে একক প্রার্থী নির্বাহী সদস্য পদে চার জন।

সাহিত্যে সংস্কৃতি সম্পাদক, ক্রীড়া সম্পাদক, ও দপ্তর সম্পাদকের তিনটি পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায়, তাদেরকেই জয়ী হিসেবে বিবেচিত করা হবে। জমাদান, যাচাই-বাছাই, প্রত্যাহার ও চিহ্ন প্রতীক পর্ব আগামী আটদিনের মধ্যে শেষ করে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ নির্বাচনে কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন এ কে এম সাইদুর রহমান বাবলু, বোরহান আনিচ, শফিকুল খান জনি ।

এ বিষয়ে সাবেক নগরকান্দা থানা প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম মন্টু উত্তরাধিকার ৭১ নিউজকে বলেন, দীর্ঘ প্রতীক্ষার পর আগামী ৮ অক্টোবর নির্বাচন হতে যাচ্ছে। বিগত নগরকান্দা উপজেলায় চারটি প্রেসক্লাব ছিল আজ একটি প্রেসক্লাবে রুপান্তরিত হয়েছে, যা অত্যন্ত আনন্দের। আমি মনে করি এই নির্বাচনের মাধ্যমে দিয়ে সত্য ও বস্তুনিষ্ঠা, সঠিক নেতৃত্বে সাংবাদিকতার মান আরো একধাপ এগিয়ে যাবে।

(পিবি/এসপি/সেপ্টেম্বর ২২, ২০২২)